বিশ্বে পর্নো দেখায় শীর্ষে আমেরিকা, ভারত তৃতীয়

পর্নহাব প্রকাশিত সবচেয়ে বেশি পর্নো দেখা দেশসমূহের তালিকা

নিউজ নাইন২৪ডটকম,
অনলাইন প্রতিবেদক:

নিষিদ্ধ পর্নোগ্রাফি দেখার প্রবণতা বেড়ে চলেছে বিশ্বজুড়ে। মোবাইল, ট্যাবের যুগে পর্নগ্রাফি দেখার জন্য আর নির্জনতা খুঁজতে হয় না। তালুবন্দি মুঠোফোনে চাইলেই হাজির করা যায় নিষিদ্ধ ভিডিও। পার্শ্ববর্তী দেশের প্রভাবে চরিত্র ধ্বংসকারী পর্নোগ্রাফি দেখার বিপথগামীতায় গা ভাসিয়েছে আমাদের দেশের তরুণ প্রজন্মও।

কোন দেশে বেশি পর্নো আসক্ত বা কোন দেশে পর্নো সার্চ হয় বেশি এ নিয়ে আলোচনা-প্রচারণার অন্ত নেই। শুধু পর্নো নিয়ে জরিপ গবেষণাকারী পর্নহাব’র দেওয়া তথ্য অনুসারে যে দেশগুলো সবেচেয়ে বেশি পর্নো দেখে তার মধ্যে রয়েছে-

ছবি: পর্নহাব প্রকাশিত সবচেয়ে বেশি পর্নো দেখা দেশসমূহের তালিকা
ছবি: পর্নহাব প্রকাশিত সবচেয়ে বেশি পর্নো দেখা দেশসমূহের তালিকা

১) মার্কিন যুক্তরাষ্ট্র, ২) ব্রিটেন, ৩) ভারত, ৪) কানাডা, ৫) জার্মানি, ৬) ফ্রান্স, ৭) অস্ট্রেলিয়া, ৮) ইতালি, ৯) ব্রাজিল, ১০) মেক্সিকো, ১১) রাশিয়া, ১২) জাপান, ১৩) স্পেন, ১৪) নেদারল্যান্ড, ১৫) পোল্যান্ড, ১৬) ফিলিপাইন, ১৭) সুইডেন, ১৮)আর্জেন্টিনা, ১৯) রুমানিয়া, ২০) বেলজিয়াম

পর্নো সার্চে বিশ্বের ১০টি শহরের মধ্যে ৭টি ভারতে:
সমীক্ষা বলছে,  পুরো ভারতই দেশই এখন পর্নোগ্রাফিতে বুঁদ। নীল ছবির ৯০ লক্ষ দর্শক রয়েছে শুধু মোবাইলেই।
যা পুরো ইন্টারনেট ট্রাফিকের ৩০ শতাংশ। ভারতের বড় সংখ্যক নাগরিক ইন্টারনেটে পর্নোগ্রাফির নিয়মিত কাস্টমার।

আর এর ফলস্বরূপ পর্নোগ্রাফি দেখায় বিশ্বে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। গুগলের ওই সমীক্ষায় পাকিস্তান রয়েছে এক নম্বরে। স্মার্টফোন, সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট আর হাই স্পিড ডাটা সার্ভিস পর্ন ভিডিও আদানপ্রদানের বিষয়টিকে সহজ করেছে। ফলে অনায়াসে স্কুল ছাত্র থেকে সিনিয়র কর্পোরেট অফিসার, সবার কাছে রগরগে ভিডিও পৌছে যাচ্ছে অনায়াসে। দেওয়ান লিখনটাও তাই স্পষ্ট। গুগলের সমীক্ষা বলছে, সারা বিশ্বে যে দশটি দেশে সবচেয়ে বেশি পর্ন ভিডিও দেখা হয়, তার মধ্যে সাতটি শহর ভারতের। এই তালিকায় রয়েছে কলকাতাও।

top-10-states-india-highest-porn-content-consumption-2014
ছবি: পর্নো দেখায় ভারতের শীর্ষ ১০টি প্রদেশ (২০১৪)

২০১৪ সালে ডেইজইনফো পর্নো দেখায় ভারতের শীর্ষ ১০টি প্রদেশের তালিকা প্রকাশ করে। যেখানে প্রথম স্থান দখল করে আছে মিজোরাম, দ্বিতীয় দিল্লি এবং তৃতীয় স্থানে মেঘালয়া। পর্যায়ক্রমে- মহারাষ্ট্র, নাগাল্যান্ড, চাঁদিগড়, আসাম, রাজস্থান, উত্তরখন্ড এবং পাঞ্জাব।

 

ভারতে ২০১৫ সালে সর্বোচ্চ সার্চ দেয়া হয়েছে যেসব শব্দ দিয়ে তার তালিকা-India top 10 searches 2015

বিশ্বের সবচেয়ে বেশি অনলাইন পর্নো ধারণকারী দেশ:
১) মার্কিন যুক্তরাষ্ট্র, ২) নেদারল্যান্ড, ৩) ব্রিটেন, ৪) জার্মানি, ৫) ফ্রান্স, ৬) কানাডা, ৭্) জাপান, ৮) অস্ট্রেলিয়া, ৯) ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, ১০) চেক রিপাবলিক, ১১)ইউক্রেন, ১২) তাইওয়ান, ১৩) স্পেন, ১৪) বাহামাস, ১৫) অস্ট্রিয়া, ১৬) সুইজারল্যান্ড, ১৭) বেলজিয়াম, ১৮) রাশিয়া, ১৯) হাঙ্গেরী, ২০) পোল্যান্ড।

infographic-top 10 porno host countries