ফরিদপুর জেলা আওয়ামীলীগ সভাপতি ভারতীয় নাগরিক, অনলাইনে তোলপাড়

নিউজ নাইন২৪ডটকম, অনলাইন প্রতিবেদক: ফরিদপুরের জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা ভারতীয় নাগরিক। পরিচয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এ নিয়ে শুরু হয় গুঞ্জন। যদিও তিনি একই সঙ্গে বাংলাদেশেরও নাগরিক। সুবল চন্দ্রের ভারতীয় নাগরিকত্বের পরিচয়টি ফাঁস করে একটি প্রতিবেদন প্রকাশিত হয় প্রবীর সিকদার সম্পাদিত ফরিদপুর জেলার অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ নিউজ-এ।

প্রতিবেদনে বলা হয়, গত ২২ মার্চ (২০১৬) জেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি পদে নির্বাচিত হন এডভোকেট সুবল চন্দ্র সাহা । ওই সম্মেলনে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন সৈয়দ মাসুদ হোসেন। সুবল চন্দ্র সাহা এক সময়ের জেলা জাতীয় পার্টির নেতা ছিলেন। পরে জেলা আওয়ামীলীগের সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন । ফরিদপুর শহরের একটি বাড়ি বিক্রির কেলেঙ্কারীর সাথে সম্পৃক্ত থাকায় ফরিদপুরের অনেকের কাছেই সুবল চন্দ্র তার নিজের গ্রহণযোগ্যতা হারান।

প্রতিবেদনে আরো বলা হয়, ফরিদপুরে আওয়ামীলীগের রাজনীতি থেকে ত্যাগী নিবেদিত প্রাণ নেতাকর্মীদের হটিয়ে বিএনপি-জামায়াত থেকে ঢুকে পড়া হাইব্রিডদের নিয়ন্ত্রণে জেলা আওয়ামীলীগ পরিচালনার যে অপকৌশল প্রবল ক্ষমতাধর চক্রটি নিরন্তর করে যাচ্ছে, এডভোকেট সুবল চন্দ্র সাহা সেই চক্রেরই অনুগত। তিনিই যখন জেলা আওয়ামীলীগের সভাপতি হন, তখন দলের ত্যাগী নেতাকর্মীদের শিবিরে প্রবল হতাশার ঝড় বয়ে যায়।

সুবল চন্দ্রের ভারতীয় ভোটার নম্বরসহ প্রকাশ করে ওই প্রতিবেদনে বলা হয়, আর এই অবস্থাতেই উত্তরাধিকার ৭১ নিউজের অনুসন্ধানে বেরিয়ে আসে এডভোকেট সুবল চন্দ্র সাহা, যিনি ফরিদপুর জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি, তিনি ভারতীয় নাগরিক। ভারতের পশ্চিম বাংলার দমদম এলাকার ভোটার তিনি। সাম্প্রতিক ভোটার তালিকায় তার ভোটার নম্বর BWC4003570 । ভোটার তালিকায় তার বাবার নাম মতিলাল সাহা লেখা রয়েছে। বয়স ৭২। রয়েছে পূর্ণাঙ্গ ঠিকানাও।

ভারতীয় নাগরিক সুবল চন্দ্র সাহা

ভারতীয় নাগরিক সুবল চন্দ্র সাহা-

এদিকে খবরটি অনলাইনে ছড়িয়ে পড়লে এনিয়ে কোথাও শুরু হয় চাপা গুঞ্জন, কোথাও দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া আবার কোথাও গণমানুষের নিন্দা ও প্রতিবাদ।