সুপ্রভাতের সেই চালক ৭ দিনের রিমান্ডে

ওসি প্রদীপসহ ৭ জন ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট:বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেয়া সুপ্রভাত বাসের চালক সিরাজুল ইসলামকে ৭ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

পুলিশের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে বুধবার (২০ মার্চ) বিকেলে ঢাকার মহানগর হাকিম দেবদাস চন্দ্রের আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিন বিকেল ৩টার দিকে ঘাতক সিরাজুল ইসলামকে আদালত হাজির করে পুলিশ। তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়।

বিষয়টি নিশ্চিত করে গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিকী জানান, আবরার আহম্মেদ চৌধুরীকে চাপা দেয়া সু-প্রভাত পরিবহনের চালক সিরাজুল ইসলামের (২৪) ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জু করেছেন।

মঙ্গলবার সকালে প্রগতি সরণি এলাকায় ‘সুপ্রভাত পরিবহনের’ একটি বাসের ধাক্কায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) শিক্ষার্থী আবরার। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আবরার বসুন্ধরা এলাকার বাসিন্দা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরীর ছেলে।

এঘটনায় পরপর শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে রাজপথে নেমে আসেন, যা আজও অব্যহাত আছেন। ইতোমধ্যে শিক্ষার্থীদের আন্দোলনে রাজধানী ঢাকা পুরো অচল হয়ে পড়েছে।

এ ঘটনার পর বাস চালক ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চালককে ধরে ফেলে সেখানে থাকা শিক্ষার্থীরা। পরে তাকে আটক এবং বাসটি জব্দ করে পুলিশ। ঘটনার দিনই রাজধানীর গুলশান থানায় সুপ্রভাত পরিবহনের বাসের চালক সিরাজুল ইসলাম, চালকের সহকারী, বাসের কন্ট্রাক্টর ও মালিকের বিরুদ্ধে মামলা করেন নিহতের বাবা আরিফ আহমেদ চৌধুরী।