ভারতে ঋণ চরমে: ঋণমুক্ত হতে ফেসবুকে স্ত্রীকে বিক্রির বিজ্ঞাপন

ঋণ থেকে মুক্তি পেতে ভারতে অনেক ব্যতিক্রম ঘটনাই ঘটে যাচ্ছে। তন্মেধ্যে নতুন এক দৃষ্টান্ত গড়লো ঋণমুক্তির জন্য ফেসবুকে নিজ স্ত্রী বিক্রির ঘোষণা দিয়ে।

সম্প্রতি এমনই এক উদ্ভট ঘটনার দেখা মিললো বহুল প্রচলিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ধার করা অর্থ ফেরত দিতে ব্যর্থ হওয়ায় ভারতের ইন্দোরে দিলীপ নামের ৩০ বছরের এক ভারতীয় সামাজিক যোগাযোগ মাধ্যমে তার স্ত্রীকে বিক্রির বিজ্ঞাপন পোস্ট করে। সেই সঙ্গে মোবাইল নাম্বার এবং সন্তানের কথা উল্লেখ করেছে বলে জানিয়েছে। খবর: এনডিটিভি।

ফেসবুকে স্ত্রীর ছবি পোস্ট করে তাকে ১ লাখ রুপিতে বিক্রির প্রস্তাব দেয় ওই ব্যক্তি। এই ঘটনায় স্ত্রী স্থানীয় অ্যারোদ্রুম থানায় তার স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
গত সোমবার থানার দায়িত্বরত কর্মকর্তা বালবীর সিং সাংবাদিকদের বলেছে, ‘খারগন জেলার এক নারী ইন্ডিয়ান প্যানেল কোড সেকশন ৫০৯ (নারীকে অসম্মান) ধারা অনুযায়ী, তার স্বামী দিলীপের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে’।

ওই নারীর দাবি করেছে তার স্বামীর কিছু বদঅভ্যাস আছে। এই কারণেই তারা খারগন জেলার সানাওয়াদ থেকে ইন্দোরে চলে আসে। কিন্তু ইন্দোরে এসেও তার স্বামী একই কাজ করা শুরু করে। সে তার স্বামীকে টাকা ধার করা থেকে বিরত রাখার চেষ্টা করে ব্যর্থ হয় এবং তাকে বাড়ি থেকে বের করে দেয়। তারপরই তার স্বামী তার প্রতি ক্ষুব্ধ হয়ে ফেসবুকে তাকে বিক্রির বিজ্ঞাপন দেয়। উল্লেখ্য যে, ওই দম্পতি চার বছর আগে বিয়ে করে এবং তাদের তিন বছর বয়সী একটি কন্যা রয়েছে।