ভারতের বিরুদ্ধে ‘কঠোর’ পদক্ষেপ নিন: নওয়াজকে সংসদ

ভারতের বিরুদ্ধে কঠোর অবস্থান পাকিস্তানের

নিউজ নাইন২৪, ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে ভারতের বিরুদ্ধে ‘কঠোর’ পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে দেশটির একটি সংসদীয় প্যানেল। পাকিস্তানের বিভিন্ন অংশে ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা ‘র’ এর উত্তেজনা উসকে দেয়ার অভিযোগে কূটনৈতিক এবং রাজনৈতিক পর্যায়ে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য এ আহ্বান জানানো হয়।

পাক সিনেটের স্বরাষ্ট্র এবং মাদক নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির প্রধান সিনেটর রেহমান মালিক নওয়াজ শরীফের কাছে লেখা এক চিঠিতে এ আহ্বান জানিয়েছেন। চিঠিতে তিনি তার ভাষায়- বেলুচিস্তান ও উপজাতীয় এলাকাসহ পাকিস্তানের অন্যান্য স্থানে ‘র’ এর আগ্রাসন, হস্তক্ষেপ এবং নিরীহ মানুষ হত্যার বিষয়গুলো তুলে ধরেন।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের তৎপরতা বিশ্ব সমাজের কাছে তুলে ধরতে একটি কমিটি গঠনের পরামর্শ দিয়েছেন রেহমান মালিক। চিঠিতে বলা হয়েছে, কমিটি গঠনের বিষয়ে পাকিস্তানের আইন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিতে পারেন প্রধানমন্ত্রী।

এছাড়া, পাকিস্তান-বিরোধী ভারতীয় তৎপরতা আন্তর্জাতিক ফৌজদারি আদালত বা আইসিজে এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদে তোলারও পরামর্শ দেন রেহমান মালিক।