প্রতি চুমুকের দাম হাজার টাকা

প্রতি চুমুকের দাম হাজার টাকা

নিউজ ডেস্ক: বিলাসী বাঙালির তালিকায় রয়েছে বিভিন্ন ধরনের চা। লাল চা, দুধ চা, গ্রিনটি, আদা চা, তুলসি, পুদিনা, লেবু কিংবা মরিচ চা সবই রসনা বিলাসীদের পছন্দের মেন্যুতে জায়গা করে নিয়েছে।

এর মধ্যে সাদা চা বা হোয়াইট টি বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে। গবেষণা বলছে, এই চা দ্রুত ওজন কমাতে সহায়তা করে। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট বিপাকক্রিয়া বাড়িয়ে দিতে সহায়তা করে।

হোয়াইট টি ফাইবার সমৃদ্ধ হওয়ায় দীর্ঘ সময় ক্ষুধা মুক্ত রাখে। এছাড়াও ফাইবারবিহীন জাঙ্ক ফুড খাওয়ার প্রবণতা কমিয়ে দেয়। এতে খাওয়ার প্রবণতা কমে যাওয়ায় শরীরে অতিরিক্ত ক্যালরি জমতে পারে না। ফ্যাট কমাতে সাহায্য করে হোয়াইট টি। সম্পৃক্ত ফ্যাটকে গলিয়ে অসম্পৃক্ত ফ্যাট তৈরি করে। এছাড়াও নতুন ফ্যাট সেল তৈরি হতে বাধা দেয়। ফলে অতিরিক্ত ওজনও বাড়ে না।

বর্তমানে এই চা ত্রিপুরায় পরীক্ষামূলকভাবে উৎপাদিত হচ্ছে। অত্যন্ত দামি ও ওষুধিগুণ সম্পন্ন এই উৎপাদনে প্রাথমিকভাবে এসেছে সফলতা। সাধারণ চায়ের চেয়ে এর উৎপাদন খরচ বেশি। প্রক্রিয়াও অনেক বেশি জটিল। তাই দামও বেশি। এই চা প্রতি কেজি ভারতীয় রুপিতে বিক্রি হচ্ছে ৫০ হাজারে। যা বাংলাদেশি টাকায় ৫৭ হাজার টাকার বেশি। তাই বলা চলে, এই চায়ে চুমুক দিতে গুনতে হবে হাজার টাকা।