নবীজির জীবনী পড়ে দ্বীন ইসলাম গ্রহন করলেন বুলগেরিয়ার বৃদ্ধা

পবিত্র রবীউল আউয়াল শরীফ মাসের সম্মানার্থে রাজধানীতে আনন্দ মিছিল

ডেস্ক: আখেরী নবী সাইয়্যিদুল মুরসালিন, ইমামুল মুরসালিন, রহমতুল্লিল আলামিন নূরে মুজাসসাম, হাবীবল্লাহ হুযূর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার পবিত্র সাওয়ানেহ উমরি (জীবনী) মুবারক পড়ে পবিত্র দ্বীন  ইসলাম ধর্ম গ্রহণ করলেন স্পাকা ইভানোভা নামে ৮০ বছরের একজন বৃদ্ধা। তিনি বুলগেরিয়ার বাসিন্দা।

তুরস্কের আনাদোলু এজেন্সি সূত্রে এই খবর সামনে আনা হয়েছে। সেই সূত্রেই স্পাকা ইভানোভার সম্মানিত দ্বীন ইসলাম ধর্মের প্রতি ভালোবাসা কথা বিশ্বে ছড়িয়ে পড়ে।

তবে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হওয়ার পিছনে আছে একটি ইতিহাস। সম্প্রতি তুরস্কের উত্তর পশ্চিম এডরিনে ভ্রমণ যান স্পাকা। এই ভ্রমণের অংশ হিসেবে তিনি প্রদেশটির দারুল ইফতা বিভাগ (ইসলামি উপদেষ্টা পরিষদ) ভ্রমণ করেন। সেখানেই স্পাকা ইসলাম গ্রহণে তার আগ্রহের কথা জানান।

স্পাকা ইভানোভার ইসলাম ধর্ম গ্রহণ উপলক্ষে তুরস্কের এডিরন শহরের দারুল ইফতা বিভাগ বুলগেরিয়ান একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে। উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির মুফতি আলাউদ্দিন বুজকুরাত ও তার সহকারি জয়নব কায়া।

ইসলাম ধর্ম গ্রহণের পর স্পাস্কা ইভানোভা নিজের নাম পরিবর্তন করে রেখেছেন ফাতেমা। অনুষ্ঠানে নও মুসলিম ফাতেমাকে পবিত্র কোরআন উপহার দেয়া হয়েছে।

ফাতেমা জানিয়েছেন, ইসলাম ধর্মের প্রতি আগ্রহের কারণে দীর্ঘদিন তিনি এই বিষয়ে পড়াশোনা করেছেন। এর পর শেষ নবী হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার পবিত্র জীবনী পড়েন তিনি। যা তার জীবনকে খুব প্রভাবিত করে। এই পরেই তিনি ইসলাম ধর্ম গ্রহণ করার ইচ্ছা প্রকাশ করেন।

ফাতেমা সংবাদমাধ্যমকে আরও জানান, ইসলামের শেষ নবী মোহাম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার জীবনী সুবারক গভীর মনোযোগ দিয়ে পড়েন তিনি। যা তার অন্তরে গভীরভাবে রেখাপাত করে।
সূত্র : পুবের কলম