ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাড়ালো

ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাড়ালো

নিউজ ডেস্ক: দেশের পুঁজিবাজারে রোববার (১৩ ডিসেম্বর) সব ধরনের সূচক ছিল ঊর্ধ্বমুখী। একই সঙ্গে বেড়েছে লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১২৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১পয়েন্ট বেড়ে ১ হাজার ১৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৯৮ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৩ কোটি ৩৮ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৩৬ কোটি ৫৮ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৬ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৪১টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৮৬ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭০ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৫৫ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৮৪৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৭৭টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০১টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ২৭ লাখ টাকা।