টিউমারের বদলে বের হলো সিদ্ধ ডিম

নিউজ ডেস্ক: টিউমার ভেবে অস্ত্রোপচারের পর রোগীর পেট থেকে বের হল একটি সিদ্ধ ডিম। গত মঙ্গলবার ভারতের আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে এমন ঘটনাই ঘটেছে।

চিকিৎসকেরা জানিয়েছে, দেহের অঙ্গ বৃদ্ধি পেয়েই তা সেদ্ধ ডিমের আকার নিয়েছে। গোটা ভারতে এমন ধরনের ঘটনার খুব বেশি নজির নেই বলে জানিয়েছে তারা। একটি সমীক্ষা থেকে জানা গেছে ৭০ বছরে গোটা বিশ্বে এই ধরনের ঘটনার সংখ্যা তিরিশেরও কম।

আর জি কর হাসপাতালের সূত্রানুসারে, কয়েকমাস ধরেই তলপেটের ব্যথায় ভুগছিলো দমদমের ৫২ বছরের এক ব্যক্তি। সেই সঙ্গে জ্বালাপোড়া ভাবও ছিল তার। তবে কিছুতেই সেই ব্যথা না কমায় গত বৃহস্পতিবার আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়।

হাসপাতালের সার্জারি বর্হিবিভাগের ৪ নম্বর ইউনিটে দেখানোর পর প্রাথমিকভাবে চিকিৎসকেরা মনে করে, রোগীর মূত্রথলিতে সংক্রমণের জন্য তলপেটে ব্যথা হতে পারে। রোগীর আল্ট্রাসোনোগ্রাফি করা হয়। সেই রিপোর্ট দেখে চিকিৎসকেরা মনে করেন, মূত্রথলিতে টিউমার থাকার কারণে তলপেটে ব্যথা হচ্ছে রোগীর। এর পর সিটি স্ক্যানও করানো হয় তার। সেই রিপোর্টে মূত্রথলির পাশাপাশি টিউমারের অবস্থান খাদ্যনালীতে হওয়ার সম্ভাবনা তৈরি হয়।

এরপর অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয় চিকিৎসকেরা। তবে অস্ত্রোপচার করার পর হতবাক হয়ে যায় তারা। রোগীর তলপেট থেকে বের হয়েছে প্রায় পাঁচ সেন্টিমিটার লম্বা ‘সিদ্ধ ডিম’।