ঘানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ১৭

ঘানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পশ্চিম আফ্রিকার দেশ ঘানা। শুক্রবার সকালে বিস্ফোরক বহনকারী একটি ট্রাকের সঙ্গে একটি মোটরসাইকেলের সংঘর্ষে এই বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৫৭ জন বলে সিএনএন এর এক প্রতিবেদন থেকে জানা গেছে।

বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশী ছিল যে সঙ্গে সঙ্গে নিকটবর্তী এলাকার প্রায় ৫০টি বাড়ি ভেঙে পড়েছে। আশঙ্কা করা হচ্ছে ভেঙে পড়া বাড়িগুলির মধ্যে অনেকেই আটকে আছেন। এমনটা হলে বাড়তে পারে মৃত এবং আহতের সংখ্যা, এমনটাই আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।

এই ঘটনা প্রসঙ্গে ঘানা পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, প্রাথমিকভাবে জানা গিয়েছে যে, স্বর্ণখনির জন্য বিস্ফোরক বহনকারী একটি গাড়ির সঙ্গে একটি মোটরসাইকেলের সংঘর্ষের ফলে এই বিস্ফোরণ ঘটে। পুরো ঘটনাটিই একটি দুর্ঘটনা।

স্থানীয়রা জানিয়েছেন, শুক্রবার সকালে একটি ট্রাকে করে বিস্ফোরক নিয়ে যাওয়া হচ্ছিল স্বর্ণখনিতে ব্যবহার করার জন্য। সেই বিস্ফোরক ভর্তি ট্রাকেটির সঙ্গে হঠাৎই একটি মোটরসাইকেলের ধাক্কা লাগে। সাথেসাথেই ট্রাকে থাকা বিস্ফোরকগুলি ফেটে গিয়ে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়।