কলকাতায় ফ্লাইওভার ধসে নিহত ২৯, রক্ত সংকট হাসপাতালে (ভিডিও)

নিউজ নাইন২৪ডটকম, ডেস্ক: কলকাতার উড়ালসেতু ভেঙে পড়ার ঘটনায় এপর্যন্ত ২৯ জনের মৃত্যুর খবর প্রকাশ হয়েছে। পাশাপাশি  নগরীর সরকারি এবং বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি আহত রোগীদের চিকিৎসায় দেখা দিয়েছে রক্তের সংকট।

সর্বশেষ খবর অনুযায়ী মৃতের সংখ্যা ২৯ এবং অাহত শতাধিক। সারারাত উদ্ধার কাজ চলবে বলে জানিয়েছে সেনাবাহিনী। চলবে সারারাত। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ধ্বংসস্তূপের নীচে বেঁচে থাকা মানুষের সংখ্যা কমছে। ঘটনার ৭ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও যাত্রীসমেত বাস ও পুল কারটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

কলকাতা ফ্লাইওভার ধস-2

রক্তের সংকট সমাধানে রাজনৈতিক রঙ ভুলে সমস্ত মানুষ বিশেষ করে যুব সমাজকে সরকারি হাসপাতাল এবং ব্লাড ব্যাঙ্কগুলোর সামনে পৌঁছানার অনুরোধ করেছে বাম এবং অন্যান্য রাজনৈতিক দলগুলো।

সিপিএম রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য এবং যাদবপুর কেন্দ্রের বাম প্রার্থী ড.সুজন চক্রবর্তী মিডিয়া কর্মীদের ব্যবহার করে কলকাতায় এবং তার অাশেপাশে সাধারণ মানুষকে রক্তদানের অনুরোধ করেছে।

ঘটনার সঙ্গে সঙ্গে ভিড় জমছে ব্লাড ব্যাঙ্কগুলোতে। স্বেচ্ছায় রক্ত দিতে সেখানে ভীড় করছেন বহু তরুণ তরুণী। সোশ্যাল মিডিয়াগুলোতে রক্তদানের জন্য শুরু হয়েছে প্রচার।

এমনিতেই গ্রীষ্মকালে ব্লাড ব্যাঙ্কগুলিতে রক্তের পরিমাণ কম থাকে। গরম ও বিধানসভার ভোটের কারণে এখন রক্তের সংগ্রহ কম বলে জানিয়েছেন ব্লাড ব্যাঙ্কের কর্মকর্তারা।

এদিকে উড়ালসেতুটির ভেঙে পড়া স্লেবে নির্মাণত্রুটি ছিল বলে দাবি করেছে উদ্ধারকারী দলের অনেকে। দক্ষিণ ভারতের একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান প্রায় দেড় কিলোমিটার লম্বা এই উড়ালসেতুটি তৈরি করছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক পশ্চিমবঙ্গ সরকারের নগর উন্নয়ন দফতরের একজন কর্মকর্তা জানায়, ‘ওই প্রতিষ্ঠানকে শোকজ করা হয়েছে। সাত দিনের মধ্যে তাকে বিস্তারিত রিপোর্ট দিতে হবে।’

বৃহস্পতিবার সন্ধ্যায় উদ্ধারকারী ডিজাস্টার ম্যানেজম্যান্টের একজন সদস্য সুজন চক্রবর্তী জানান, যে অংশটি ভেঙে পড়েছে তার নির্মাণত্রুটি রয়েছে। বহুজায়গায় ঢালাই ঠিক মতো চোখে পড়েনি।