উত্তর প্রদেশে নারী সম্ভ্রমহরণের অভিযোগে সাবেক মন্ত্রী আটক

ডেস্ক: ভারতের উত্তর প্রদেশে নারী সম্ভ্রমহরণের অভিযোগে সদ্যসাবেক মন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা গায়ত্রী প্রসাদ প্রজাপতিকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ ওঠার পর থেকেই সে পলাতক ছিলো।

গতকাল সকালে রাজ্যের রাজধানী লক্ষ্ণৌ থেকে গায়ত্রী প্রসাদকে গ্রেফতার করা হয়। এক নারীকে সম্ভ্রমহরণ ও তার শিশুকন্যাকে সম্ভ্রমহরণের চেষ্টার অভিযোগে মামলা রয়েছে এ মন্ত্রী বিরুদ্ধে।

ওই অভিযোগ ওঠার পর গত ১৭ ফেব্রুয়ারি গায়ত্রী ও তার ছয় সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করতে পুলিশকে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তার আগে অবশ্য পুলিশের কাছে মামলা করতে গিয়েছিলো ওই নারী। কিন্তু পুলিশ সে মামলা না নেওয়ায় সে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়।

মামলা দায়েরের পর গত ক’দিনে গায়ত্রীর ছয় সহযোগীকে লক্ষ্ণৌর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়। আর ইয়াওমুল আরবিয়া (বুধবার) গ্রেফতার করা হলো তাকে।

সদ্যসমাপ্ত রাজ্যের বিধানসভা নির্বাচনে নিজের আসনে বিজেপি প্রার্থীর কাছে হেরে যায় গায়ত্রী প্রসাদ। নির্বাচনের মাঝামাঝি সময়ে তার বিরুদ্ধে সম্ভ্রমহরণের অভিযোগ ওঠার পর চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সরকারকে, যার ফলে শেষ পর্যন্ত নির্বাচনে বিজেপির কাছে উড়ে যায় তার সমাজবাদী পার্টি।