‘সার্জিক্যাল স্ট্রাইক’ : ১৪ ভারতীয় সৈন্য নিহত, আটক ১

ডেস্ক: কাশ্মিরে নিয়ন্ত্রণরেখা (লাইন অব কন্ট্রোল) বরাবর ভারতের কথিত ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ সময় পাকিস্তানি বাহিনীর সাথে সংঘর্ষে অন্তত ১৪ ভারতীয় সেনা নিহত হয়েছে। পাকিস্তানের সিনিয়র সাংবাদিক হামিদ মির এ তথ্য জানিয়েছেন। ভারতীয় বাহিনী আঘাত হানার কয়েক ঘণ্টা পর তিনি এই দাবি করেন। ভারত দাবি করেছে, তাদের আক্রমণে দুই পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে। এছাড়া এক ভারতীয় সৈন্যও আটক হয়েছে বলে পাকিস্তানের বিভিন্ন মিডিয়া দাবি করেছে।

হামিদ মিরের উদ্ধৃতি দিয়ে পাকিস্তানের দি নিউজ জানায়, ভারতীয় সৈন্যদের লাশ এখনো ওই এলাকায় পড়ে রয়েছে। তিনি নিরাপত্তা বাহিনীর নির্ভরযোগ্য সূত্র থেকে এই তথ্য পেয়েছেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, ভারতীয় নিরাপত্তা বাহিনীর সরবরাহ করা যে সব ভিডিও পাকিস্তানে প্রচারিত হচ্ছে, সেখানে এসব তথ্য নেই।

হামিদ মিরের জিও নিউজের ক্যাপিটাল টকে অতিথি হিসেবে অংশ নেয়া প্রতিরক্ষা বিশেষজ্ঞ মেজর জেনারেল (অব.) ইজাজ আওয়ানও ভারতীয় বাহিনীর ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুই বাহিনীর গোলাগুলির সময় এসব ভারতীয় সৈন্য নিহত হয়।

এদিকে নিরাপত্তা সূত্রের উদ্ধৃতি দিয়ে ডন পত্রিকা জানায়, সীমান্ত অতিক্রমকারী এক ভারতীয় সৈন্যকে পাকিস্তান বাহিনী আটক করেছে। আটক ভারতীয় সৈন্যের নাম চান্দু বাবুলাল। তার বয়স ২২ বছর। সূত্রটি ভারতের আট সৈন্য নিহত হওয়ার খবর জানায়।
জাতিসঙ্ঘে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত ড. মালিহা লোধি আলজাজিরাকে ভারতীয় সৈন্য আটকের খবরটি নিশ্চিত করেছে। তবে পরে পাকিস্তান আইএসপিআর কোনো ভারতীয় সৈন্যকে আটক করার কথা অস্বীকার করে।