পচা মাছ বিক্রি: আগোরার ২ লাখ টাকা জরিমানা

বেশিমূল্যে পণ্য বিক্রি এবং মেয়াদ উল্লেখবিহীন চার কেজি ওজনের পচা মহাশোল মাছ বিক্রির অপরাধে গুলশান এভিনিউয়ে অবস্থিত অভিজাত বিপনি বিতান আগোরাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার এবং মাসুম আলী বেগ।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মঞ্জুর-ই-মওলা জানান, শুধু আগোরায় নয়, গুলশান এভিনিউয়ের বেলা ইটালিয়া রেস্তোরাঁকেও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। রেস্তোরাঁটির রান্নঘরে পোড়া তেল এবং একইসঙ্গে বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য হিমায়িত অবস্থায় পাওয়া যায়। এদের স্টাফদের কোনো ফিটনেস সনদ পাওয়া যায়নি।

মো. মঞ্জুর-ই-মওলা আরো জানান, পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখা এবং খাদ্যে ভেজাল ও ক্ষতিকর রাসায়নিক দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণের লক্ষ্যে গুলশান ২ কাঁচাবাজারে আজ অভিযান পরিচালনা করে।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর অধীনে একজন মাংস বিক্রেতা ও একজন সবজি বিক্রেতাকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। তারা উভয়ে বাজারে প্রদর্শিত মূল্য তালিকায় উল্লিখিত দরের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি করছিল। এ সময় বাজারের করিডোরে মালামাল রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ১১ জন দোকানিকে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯-এর অধীনে সর্বমোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।