ব-দ্বীপ প্রকাশন বন্ধ করা না হলে সারাদেশে আগুন জ্বলত: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: ব-দ্বীপ বইয়ের স্টল বন্ধ করা না হলে সারাদেশে আগুন জ্বলত বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ সোমবার বিকাল ৫টায় বাংলা একাডেমির নজরুল মঞ্চে ভাষা চিত্র থেকে প্রকাশিত লেখক ওমর ফারুকের ‘ছোট সাহেবের ফাঁসি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ব-দ্বীপ স্টলটি বন্ধ করে দেওয়া হয়েছিল সময়ের দাবি অনুযায়ী। যে বইটার কারণে স্টল বন্ধ করে দেওয়া হয়, সেটি পাঠ উপযোগী ছিল না।

গত রোববার পঞ্চগড়ের এক পুরোহিতকে গলা কেটে হত্যার ঘটনা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা একটা ষড়যন্ত্রের অংশ। দেশকে অস্থিতিশীল করার জন্য এর আগেও এরকম ঘটনা ঘটেছে। হিন্দু বলেই তাকে হত্যা করা হয়নি।

তিনি আরও বলেন, এ বিষয়ে আমাদের আইনশৃঙ্খলা ও গোয়েন্দা বাহিনী সজাগ রয়েছে। খুব শিগগিরই এর রহস্য উদঘাটন করা হবে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে বইমেলার ১৯১ নম্বর ব-দ্বীপ প্রকাশনের স্টল বন্ধ করে দেয়া হয়। ওই প্রকাশনী থেকে প্রকাশিত ‘ইসলাম বির্তক’ বইয়ের সম্পাদনাকারী শামসুজ্জোহা মানিক, প্রকাশনীর কর্মকর্তা ফকির তসলিম উদ্দিন কাজল (৫৩) ও লেখক শামসুল আলম চঞ্চলকে (৫১) আটক করা হয়।

এ বিষয়ে আরো সংবাদ-

ইসলাম বিরোধী বই প্রকাশের অপরাধে বইমেলায় ব-দ্বীপ প্রকাশনীর স্টল সিলগালা