৪৮ বছর পর রাজাকারের তালিকা কেন -ফখরুল

৪৮ বছর পর রাজাকারের তালিকা কেন

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার ৪৮ বছর পর রাজাকারের তালিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ৪৮ বছর পর রাজাকারের তালিকার প্রয়োজন হলো কেন? রাজনৈতিক উদ্দেশে ব্যবহারের জন্য এ তালিকা। মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয়

ফখরুল বলেন, রাজাকারের যে তালিকা প্রকাশ করা হয়েছে, সরকারের লোকেরা বলে এটা নাকি পাকিস্তানের তালিকা। পাকিস্তানের তালিকা হলে এটা বাংলাদেশের তালিকা হলো না।

তিনি বলেন, আওয়ামী লীগ বলে তারা মুক্তিযুদ্ধের ধারকবাহক কিন্তু এরাই দেশের সব গণতন্ত্র হত্যা করেছে। এরা ১৯৭৫ সালে বাকশাল কায়েম করে দেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছিল। ’৭৫-এ আওয়ামী লীগের সময় দুর্ভিক্ষ হয়েছিল এবং মানুষ না খেয়ে মারা গিয়েছিল সেই আওয়ামী লীগ এখন জোর করে ক্ষমতায় চেপে বসেছে। আমাদের লাখ লাখ দেশপ্রেমিক মানুষকে মিথ্যা মামলা দিয়ে এই দেশকে কারাগারে পরিণত করেছে।

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধকে একটি প্রোডাক্ট হিসেবে ব্যবহার করছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরে প্রকৃত রাজাকারদের বাদ দিয়ে তারা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজাকারদের তালিকা তৈরি করেছে। এটা অত্যন্ত দুঃখজনক।