অপকর্ম করে সরকারের দায় চাপানোর খেলা দেশবাসী ধরে ফেলেছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি অগ্নিসন্ত্রাসে নয়, শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। বরং বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্নদিকে প্রবাহিত করতে আওয়ামী লীগই গাড়িতে অগ্নিসংযোগ করে, মানুষ পিটিয়ে মারে। এসব অপকর্ম করে বিএনপির উপর এর দায় চাপাতে চায়। কিন্তু দেশবাসী সরকারের এই খেলা ধরে ফেলেছে।

তিনি বলেন, অগ্নিসন্ত্রাস নয়, জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনে নেমেছে বিএনপি। আন্দোলনের মধ্য দিয়েই এই সরকারকে বিদায় করে দাবি আদায় করা হবে।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে ক্ষমতাসীন দলের নেতাদের বক্তব্যের জবাবে এসব কথা বলেন ফখরুল। গত ২৯শে জুলাই ধোলাইখালে অবস্থান কর্মসূচি চলাকালে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলার প্রতিবাদে দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে এই মানববন্ধন হয়।

আওয়ামী লীগের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জন্মগতভাবে সন্ত্রাসী দল। সে কারণে দলটির প্রতিষ্ঠাতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী আওয়ামী লীগ থেকে বের হয়ে যেতে বাধ্য হয়েছিলেন। আওয়ামী লীগ সেই দল যারা সন্ত্রাস করেই ক্ষমতায় টিকে থাকে। এই দলটি নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৩ দিন হরতাল করেছে। ওই সময় অসংখ্য মানুষকে হত্যা করেছে।