আতঙ্ক ছড়াতে পুরনো কায়দায় নেতাকর্মীদের গুম—নির্যাতন করা হচ্ছে :রিজভী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির সিনিয়র মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির পদযাত্রা কর্মসূচিতে জনতার ঢল দেখে প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রীরা ভয় পেয়ে গেছেন। এখন নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ছড়াতে পুরনো কায়দায় নেতাকর্মীদের তুলে নিচ্ছেন, গুম করছেন, নির্যাতন করছেন। আবারো গায়েবি মামলা শুরু করে দিয়েছেন। গতকাল বিএনপি নেতা কবির আহমেদ ভূঁইয়াকে সাদা পোশাকে আইন—শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গিয়েছিলেন। ভয়াবহ নির্যাতন করে গভীর রাতে রাস্তায় ফেলে রাখা হয়। তার সাথে তার একজন সহকর্মীকেও নির্যাতন করা হয়েছে।

জুমুয়াবার (২১ জুলাই) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় ‘বিএনপি নেতাদেরকে ছেঁকে ছেঁকে ধরা হবে’— প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন রিজভী। তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি জনগণের ভোটে নির্বাচিত হতেন, তাহলে এমন ভাষা প্রয়োগ করতে পারতেন না। আমরা বলি তিনি অবৈধ প্রধানমন্ত্রী। তাই প্রতিনিয়ত তিনি গণতন্ত্রের বিপক্ষে অবস্থান নেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী ছেঁকে ছেঁকে কাকে ধরবেন, জনগণকে? এবার আর সেটা হবে না; বরং জনগণ এবার লুটপাটকারী ও নির্যাতনকারীদেরকে ছেঁকে ছেঁকে ধরবে।

প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রেখে রিজভী বলেন, কত আয়নাঘর তৈরি করে রেখেছেন? কত গোপন জায়গা তৈরি করে রেখেছেন, বিএনপি নেতাকর্মীদেরকে নির্যাতন করার জন্য তুলে নেয়ার জন্য? নিপীড়ন করে নির্যাতন করে এবার আর রক্ষা পাবেন না। তৃণমূল থেকে জনগণ জেগে উঠেছে। এবার আপনাদেরকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতেই হবে।