দেশে ফিরিয়ে এনে তারেক রহমানের সাজা কার্যকর করতে হবে : ঢাবি ছাত্রলীগ

জিয়াউল হক: বিএনপির নেতা তারেক রহমানকে দ্রুত দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ। শুক্রবার বেলা সাড়ে ১১টায় এ কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কর্যে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঢাবি ছাত্রলীগ শাখার সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতারা বক্তব্য দেন।

আবিদ আল হাসান বলেন, ‘খালেদা জিয়ার কুপুত্র তারেক রহমান বিদেশে বসে দেশবিরোধী কাজে লিপ্ত রয়েছে। অর্থ পাচার মামলার রায়ে তার যে সাজা হয়েছে তা কার্যকরে তারেককে লন্ডন থেকে ধরে এনে সাজা কার্যকর করতে হবে।’

মোতাহার হোসেন প্রিন্স বলেন, ‘জঙ্গিমাতা খালেদা দেশ থেকে ও তারেক  বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত আছে। দেশবিরোধী কোনো চক্রান্ত দেশের ছাত্রসমাজ মেনে নেবে না। তাই উচ্চ আদালত যে রায় দিয়েছে,সে রায় বাস্তবায়নে দ্রুত কার্যকরী উদ্যোগ নিতে হবে।

DU Chhatraleague (1)

অন্যদের মধ্যে ঢাবি শাখার সাংগঠনিক সম্পাদক সাঈদুর রহমান উজ্জ্বল বলেন, জঙ্গী রানী খালেদাপুত্র তারেক রহমান হাওয়া ভবনে বসে দুর্নীতি করে যে অবৈধ সম্পদের পাহাড় গড়ে তুলেছিলেন তার দায় স্বরুপ মহামান্য হাইকোর্ট তাকে ৭ বছর কারাদন্ড ও ২০ বছর সাজা প্রদান করেছে। ঐ দুর প্রবাস থেকে তারেক কে ফিরিয়ে এনে শাস্তি কার্যকরের মাধ্যমে বাংলাদেশকে দুর্নীতির কলঙ্কমু্ক্ত করতে হবে।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইমতিয়াজ বুলবুল বাপ্পী, মেহেদী হাসান রনি, আদিত্য নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক সৃজন ঘোষ সজিব।
ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক খাজা খায়ের সুজন, দপ্তর সম্পাদক নাহিদ হাসান শাহিন, সাংগঠনিক সম্পাদক সাঈদুর রহমান উজ্জ্বল ও মোজাম্মেল হোসেনসহ ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী।

উল্লেখ্য, বৃহস্পতিবার অর্থপাচারের মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি জরিমানা করেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন।