‘বঙ্গবন্ধু ইসলামের জন্য অনেক কিছুই করে গেছেন’

ইসলাম ও মুসলমানদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান রয়েছে উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু ইসলাম ও মুসলমানদের জন্য অনেক কিছুই করে গেছেন। যা অতীতের কোনো সরকারই করতে পারেনি।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ইসলাম ধর্মের জন্য বঙ্গবন্ধুর অসামান্য অবদান রয়েছে। তিনি মদ, জুয়া, হাউজি ও অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ করেন। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। হজ যাত্রীদের সুবিধার জন্য জাহাজ ক্রয় করেন।

দেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র চলছে তাতে জামায়াত-শিবির জড়িত উল্লেখ করে তিনি বলেন, ‘দেশে প্রত্যেক জঙ্গিবাদের পেছনে জামায়াত-শিবিরের মদদ রয়েছে। জঙ্গিদের ধরলে দেখা যায় তারা একসময় শিবির করতো।’ সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করার জন্য তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অপতৎপরতা রুখে দেওয়ার আহ্বান জানান।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে বায়তুল মোকাররম সভাকক্ষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ধর্মসচিব মো. আব্দুল জলিল, ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নরস এর গভর্নর আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী প্রমুখ।

সভা শেষে দোয়া-মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান।

এর আগে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সকাল ৯টায় বনানী কবরস্থানে এবং সকাল ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করে কোরআনখানি, মিলাদ মাহফিল, দোয়া ও মোনাজাত করা হয়।

এ ছাড়া ইসলামিক ফাউন্ডেশন কর্মচারী কল্যাণ সমিতি শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।