আশকোনার জঙ্গি আস্তানায় আলামত সংগ্রহ

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনার সন্ত্রাসী আস্তানায় অভিযানের পর আজ সোমবারও সূর্য ভিলা বাড়ির ভেতর থেকে আলমত সংগ্রহ করেছে সিআইডির ক্রাইমসিন ইউনিটের সদস্যরা।
আজ সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত টানা ছয় ঘন্টা ওই সন্ত্রাসী আস্তানা থেকে এ আলামত সংগ্রহ করেছেন তারা। আলমতের মধ্যে দুটি নাইন এমএম পিস্তল, গুলি, গুলির খোসা, পুড়ে যাওয়া দুটি ল্যাপটপ রয়েছে বলে একটি সূত্র জানিয়েছে ।

সিআইডির এএসপি আব্দুস সালামের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল এই আলামত সংগ্রহ করেন বলে জানান সিআইডির এএসপি আব্দুস সালাম।
এর আগে গত রোববার রাতে, আটজনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পক্ষ থেকে। মামলায়, অভিযান চলাকালে আত্মসমর্পণকারী দুই নারী, আত্মঘাতী দুজন ও পলাতক চারজনকে আসামি করা হয়।

উল্লেখ্য, শুক্রবার মধ্যরাত থেকে দক্ষিণখানের আশকোনায় সন্ত্রাসী আস্তানায় অভিযান চালানো হয়। অভিযানে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট, গোয়েন্দা শাখা (ডিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের বিশেষায়িত দল সোয়াত অংশ নেয়। এ সময় দুই শিশুকে নিয়ে আত্মসমর্পণ করেন দুই নারী। আর আত্মঘাতী গ্রেনেড বিস্ফোরণে নিহত হয় দুজন। আহত এক শিশু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আজ বিকেলে আত্মসমর্পণকারী দুই নারী সন্ত্রাসী শিলা ও তৃষ্ণাকে সাতদিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

পুলিশ জানায়, ওই বাড়ি থেকে চারজন আত্মসমর্পণ করেন। তারা হলেন ঢাকার মিরপুরে নিহত সন্ত্রাসবাদী অবসরপ্রাপ্ত মেজর জাহিদের স্ত্রী জেবুন্নেসা ওরফে শিলা ও জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা। তাদের দুজনের সঙ্গে দুই মেয়েশিশু রয়েছে।