নারী কর্মীদের যৌন নিপীড়ন: পদত্যাগে বাধ্য হলেন ফক্স নিউজ প্রধান রজার অ্যালিস

ডেস্ক: জনপ্রিয় সংবাদ মাধ্যম ফক্স নিউজের প্রতিষ্ঠাতা রজার অ্যালিস পদত্যাগ করেছেন। প্রতিষ্ঠানটির বেশ কয়েকজন নারী কর্মী তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তোলায় পদত্যাগ করতে বাধ্য হন তিনি। মূল কোম্পানি টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্সের পক্ষ থেকে অ্যালিসের পদত্যাগের ঘোষণা দেয়া হয়েছে। তবে এসময় প্রতিষ্ঠানটি নিপীড়নের অভিযোগের বিষয়টি উল্লখ করেনি। খবর বিবিসি।

৭৬ বছর বয়সী রজার অ্যালিস দীর্ঘদিন ধরে ফক্স নিউজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার পদত্যাগের পর এখন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করবেন টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্সের এক্সিকিউটিভ চেয়ারম্যান মিডিয়া সম্রাট রুপার্ট মারডক।

এক বিবৃতিতে ফক্স নিউজের পক্ষ থেকে বলা হয়েছে, প্রতিষ্ঠানটি যে কোনো কিছুর বিনিময়ে আস্থা ও সম্মানের ভিত্তিতে একটি উপযুক্ত কর্ম পরিবেশ বজায় রাখবে। এদিকে রুপার্ট মারডক বলেছেন, তার অনুপস্থিতির কারণে ফক্স নিউজের স্বাভাবিক দৈনন্দিন কার্যক্রমের কোনো বাত্যয় ঘটবে না।

ক্যাপশন: আমেরিকার রিপালিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প (ডানে), মিডিয়া মোগল রূপার্ড মারডক (বায়ে)। ছবি: রয়টার্স