সাঁড়াশি অভিযানে আটক হচ্ছে সাধারণ মানুষ : মির্জা ফখরুল

ঢাকা: সন্ত্রাস দমনে দেশজুড়ে পুলিশের সাঁড়াশি অভিযানে সাধারণ মানুষ ও বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের আটক করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ফকিরাপুরে সীগাল রেস্টুরেন্টে আয়োজিত এক ইফতার মাহফিলে এ কথা বলেন তিনি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল খেলাফত মজলিস এই ইফতার মাহফিলের আয়োজন করে।

দেশে একের পর এক সন্ত্রাসবাদী কায়দায় হত্যা-হামলার প্রেক্ষাপটে শুক্রবার থেকে দেশে বিশেষ সাড়াশি অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ অভিযানের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, এই অভিযানে এখন পর্যন্ত প্রায় ৬০০ জনকে আটক করা হয়েছে। কিন্তু দেখা গেছে, এর মধ্যে অল্প বয়সী ছেলে, সাধারণ মানুষ আর বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ধরা হয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, গুপ্তহত্যার ছুতোয় বিরোধীমতকে দমন করতেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, এখন শুধু ব্লগার বা সংখ্যালঘুই নয়, ইসলাম ধর্মেরও সাধারণ নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। যারা ধর্মে বিশ্বাস করে না তাদেরও হত্যা করা হচ্ছে, যারা ধর্মে বিশ্বাস করেন তাদেরও হত্যা করা হচ্ছে।

খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা জুবায়ের আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ইফতার মাহফিলে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ প্রমুখ অংশ নেন।