প্রধানমন্ত্রীর বক্তব্যে জঙ্গিরা প্রশ্রয় পাবে : ফখরুল

ঢাকা: বুধবার গণভবনে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যকে উসকানিমূলক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমাদের পরিস্কার কথা, গণভবনে গতকাল প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য অসত্য, উসকানিমূলক, বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। তার এই বক্তব্যে জঙ্গিরা আরও প্রশ্রয় পাবে। বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার‌্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
মির্জা ফখরুর ইসলাম আলমগীর বলেন, সম্প্রতিকালের সব গুপ্ত হত্যার দায় বিএনপির ওপর চাপিয়ে প্রধানমন্ত্রী বলছেন, সরকার প্রধান হিসেবে এ সংক্রান্ত যাবতীয় তথ্য নাকি তার কাছে আছে।

আমাদের প্রশ্ন হচ্ছে-এই তথ্য যদি তার কাছে থেকে থাকে, তাহলে সাগর রুনি হত্যা, নাটোরের চেয়ারম্যান বাবু হত্যা, ব্যাংক থেকে হাজার কোটি টাকা লুট সর্বশেষ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা ডাকাতি হওয়ার অগ্রিম তথ্যও তার কাছে ছিল- তিনি তা প্রকাশ করেননি কেন?

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আযাদ, সহ দফতর সম্পাদক আসাদুল করীম শাহীন প্রমুখ।