ভারত আমাদের সহযোগিতা করবে : আশা প্রধানমন্ত্রীর

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী যে কার্যক্রম আমরা করব, তারা আমাদের সহযোগিতা করবেন।

বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল-পেট্রাপোল সমন্বিত চেকপোস্ট উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় শেখ হাসিনা এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, গুলশানে ও ঈদের দিন শোলাকিয়ায় যেসব সন্ত্রাসী ঘটনা ঘটেছে এর তীব্র নিন্দা জানাই। সবাইকে উদ্যোগ নিতে হবে নিজ নিজ এলাকায় প্রতিটি পাড়া মহল্লায়। দেখতে হবে কারা এ সন্ত্রাসীকান্ডের সঙ্গে জড়িত। এ বিষয়গুলোর দিকে বিশেষভাবে নজর দেওয়ার জন্য অনুরোধ জানাব।

ভারতের সহযোগিতার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এখানে (বাংলাদেশে) ঘটনা ঘটিয়ে ওখানে (ভারত) গিয়ে পালাবে, ওখানে ঘটনা ঘটিয়ে এ পাড়ে এসে পালাবে এটা কিন্তু আর চলবে না। সে ক্ষেত্রে আমাদের দুই দেশের মধ্যে সব সময় সহযোগিতা থাকবে কোনো দেশই সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিব না।

প্রধানমন্ত্রী আরো বলেন, দুই দেশের জন্য ব্যবসা বাণিজ্য থেকে শুরু করে আর্থ সামাজিক উন্নয়নের জন্য নতুন দ্বার উন্মোচিত হলো। তিনি বলেন, আর্থসামাজিক উন্নতি করতে হলে প্রতিবেশী দেশগুলোর সাথে একটা সদ্ভাব থাকা একান্ত প্রয়োজন।