ইফতারে মাহফিলে গজল শোনালেন রওশন এরশাদ

ময়মনসিংহ: আজ শুক্রবার (২৫ রমাজন) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ জিমনেশিয়ামে জেলা জাতীয় পার্টি আয়োজিত ইফতার মাহফিলে তিনি ‘ত্রি ভুবনের প্রিয় মোহাম্মদ এলো রে দুনিয়ায়’ শীর্ষক গজলটি গেয়ে শোনান।

এ সময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন ও জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকীও তার সঙ্গে দাঁড়িয়ে গজলে কণ্ঠ মেলান।

আর শুক্রবার ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে বিরোধী দলীয় নেতার কণ্ঠে গজল উপস্থিত দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাংবাদিক ও সুধীজনদেরও উচ্ছ্বাস ও প্রশংসা কুড়োয়।

রওশন এরশাদ বলেন, ইফতার আয়োজনেও সাধারণ মানুষের দিকে লক্ষ্য রাখা উচিত। ইফতারের আইটেমের পেছনে বেশি টাকা খরচ না করে এই টাকা সাধারণ মানুষের মধ্যে বিতরণ করার উদ্যোগ নিতে হবে।

যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে পরিবার থেকেই সচেতনতা বিকাশের কাজ করতে হবে উল্লেখ করে বিরোধী দলীয় নেতা বলেন, জাতি গঠনের মহান কারিগর শিক্ষকদেরও এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। ভুলে গেলে চলবে না যুব সমাজই উন্নয়ন ও প্রবৃদ্ধির মূল চালিকাশক্তি।

এর আগে গত ২৯ জুন (বুধবার) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বছরের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ‘বুঝি গো, আমি বুঝি গো ছলনা, কী তুমি বলিতে চাও, আমি বুঝি না’সহ বেশ কয়েকটি কবিতা আবৃত্তি করেন। তার আবৃত্তি করা কবিতা নিয়ে এরশাদকে উদ্দেশ্য করে হাস্যরস করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।