কি ঘটেছিলো গেন্ডারিয়ায় মসজিদ নির্মাণ নিয়ে? (ভিডিও)

ঢাকা: পুরান ঢাকার গেন্ডারিয়ার মিলব্যারেকে হিন্দুদের ৭টি ঘরের জন্য আলাদা আলাদা ৭টি মন্দির থাকলেও মুসলমানদের ৫০টি বাড়ির জন্য একটিও মসজিদ নেই। সম্প্রতি স্থানীয় মুসল্লিরা একটি লিজকৃত জায়গায় মসজিদ নির্মাণ শুরু করার পর হিন্দু সম্প্রদায়ের কিছু লোক যখন বাধা হয়ে দাড়িয় তখন এভাবেই ক্ষোভ প্রকাশ করলেন স্থানীয় বাসিন্দা।

স্থানীয়রা জানান, হিন্দু সম্প্রদায়ের কিছু লোক মসজিদ নির্মাণে বাধা দিয়ে দাবি করছে- নির্মাণাধীন মসজিদের জায়গাটিতে নাকি তাদের মন্দির ছিলো।

এদিকে ফাউন্ডেশনের সেক্রেটারী জানান, এই জায়গাটি তারা একটি ফাউন্ডেশনের নামে ১৯৯২ সালে লিজ নেন। তিনি জানান, এতোদিন যে হিন্দুদের সহানুভূতি দেখানোর ফলে হিন্দুরা এলাকায় এতোদিন এতোকিছু করলো এখন সেই হিন্দুরাই আমাদের প্রয়োজনের বেলায় বাধা দিচ্ছে।

এনিয়ে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। একপর্যায়ে হিন্দুরা থানা থেকে পুলিশ নিয়ে আসে। কিন্তু পুলিশ এসে বিক্ষুব্ধ মুসল্লিদের শান্ত না করে বরং পিস্তল বের করে বিক্ষুব্ধ মুসল্লিদের দিকেই তাক করে হুমকি দেয়া শুরু করে, স্থানীয় মুসল্লিরা পুলিশি হয়রানির শিকার হয়। এমনকি ফেরদৌস নামে এক পুলিশ মুসল্লিদের হাত থেকে লিজকৃত জায়গার দলিলপত্র (মেইন কপি) ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলে। এতে পরিস্থিতি আরো ঘোলাটে হয়ে পড়ে।

মুসল্লিদের কাছ থেকে শুনুন সেদিনের পুরো ঘটনা: