ঢাবি রোভার স্কাউট গ্রুপের নতুন কাউন্সিল গঠন

​ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ২০১৬-২০১৭ সেশনের নতুন মেট কাউন্সিল গঠন করা হয়েছে। গত ৩০ সেপ্টেম্বর ২০১৬ তারিখে রোভার স্কাউট লিডার কাউন্সিল-এর বিশেষ সভায় ৭ জন সিনিয়র রোভার মেট এবং ২২ জন রোভার মেট নিয়ে ২০১৬-২০১৭ সেশনের নতুন মেট কাউন্সিল গঠন করা হয়।

নতুন কাউন্সিলে সিনিয়র রোভার মেট হিসেবে দায়িত্বপ্রাপ্তরা হলেন: আব্দুর রহমান ও জাহানুর ইসলাম (দর্শন-৪র্থ বর্ষ), জাহিদুল ইসলাম (ফারসি ভাষা ও সাহিত্য-৪র্থ বর্ষ), কাজী জুবায়ের হোসেন (ফলিত পরিসংখ্যান-৩য় বর্ষ), তৃষ্ণা খাতুন (রাষ্ট্রবিজ্ঞান-৪র্থ বর্ষ), মাহবুবুর রহমান (সমাজকল্যাণ-৪র্থ বর্ষ) এবং রুবেল আহমেদ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি-৪র্থ বর্ষ)।

গত ০৬ অক্টোবর ২০১৬ তারিখে রোভার স্কাউট লিডারদের উপস্থিতিতে নতুন কাউন্সিল আনুষ্ঠানিকভাবে পূর্বোক্ত কাউন্সিলের নিকট থেকে দায়িত্বভার বুঝে নেয়। এ সময় গ্রুপ সম্পাদক অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব, গ্রুপ ট্রেজারার অধ্যাপক ড. আজিজুন্নাহার ইসলাম, রোভার স্কাউট লিডার জনাব মাহমুদুর রহমান ও ড. ফাতিমা আক্তার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এখন অবধি গ্রুপটির ২১ জন কৃতি রোভার স্কাউট “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট (পিআরএস) অ্যাওয়ার্ড” অর্জন করেছে। এই বছর গ্রুপটির প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উদযাপিত হচ্ছে।