ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ির চাপ

মানিকগঞ্জ: ঈদে ঘরমুখো মানুষের অতিরিক্ত চাপে ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ লক্ষ্য করা গেছে। তবে অনেকটাই স্বাভাবিক রয়েছে পাটুরিয়া ঘাট এলাকা।

দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের অতিরিক্ত চাপ থাকায় ঢাকা-আরিচা মহাসড়কে চলাচল করছে ভিভিন্ন রুট থেকে আসা ছোট-বড় বিভিন্ন যানবাহন। এতে অন্যান্য সময়ের চেয়ে বেশি চাপ পড়েছে।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম সোমবার (২৮ রমজান/০৪ জুলাই) বেলা ১১টায় এ তথ্য দেন ।

তিনি জানান, ঢাকা, সাভার ও অন্যান্য এলাকার পোশাক কারখানাগুলো একত্রে ছুটি হওয়ায় ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ পড়েছে। তবে মহাসড়কের বেশ কয়েকটি পয়েন্টে পুলিশের সর্তক অবস্থান রয়েছে।

এদিকে, মহাসড়কে লোকাল বাস বেশি হওয়ায় পাটুরিয়া ঘাটে নদী পারের অপেক্ষামাণ যানবাহনের সংখ্যা একেবারেই কম বলে জানান পাটুরিয়া ঘাটের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন।

তিনি জানান, নদী পারের জন্য ঘাটে ছোট-বড় মিলিয়ে শতাধিক গাড়ি রয়েছে। এগুলো অল্প সময়ের মধ্যেই পার হতে পারবে। অন্যান্য বছরের তুলনায় এবার পাটুরিয়া ঘাট এলাকায় ভোগান্তি নেই বলে তিনি দাবি করেন।

ঈদ উপলক্ষে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ৯টি বড়, ৬টি মাঝারি ও ৩টি ছোট ফেরি চলাচল করছে। এছাড়া এ রুটে  ২১টি এবং আরিচা-কাজিরহাট রুটে ১২টি লঞ্চ যাত্রী পারাপার  করছে।