‘বিমান লাভে নেই যারা বলে, আল্লাহ তাদের হেদায়েত করুন’ – বিদায়ী এমডি

ঢাকা: “বিমান গত ১০ বছরের আট বছরই লাভে ছিল। বিশ্বমানের প্রতিষ্ঠান দিয়ে অডিট করা হয়েছে লাভের বিষয়ে। আমরা বিমানে নিয়মিত নিয়োগ দিচ্ছি, বেতন বোনাস দিচ্ছি, প্রোফিট বোনাস দিচ্ছি। লাভ না হলে এসব টাকা কোথা থেকে আসছে? যারা বলে বিমান লাভে নেই, আমি একটা কথাই বলব- আল্লাহ তাদেরকে হেদায়েত দান করুন” – এভাবেই বিদায়কালে স্পষ্টভাবে বিমানের অবস্থান তুলে ধরেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সদ্যবিদায়ী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) মো. শফিউল আজিম।

আজ বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরামের (এটিজেএফবি) সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গত ১০ বছরের মধ্যে যে দুই বছর লস হয়েছে, তার মধ্যে একবছর করোনাভাইরাসের আধিক্য ছিল। আরেকবার আমাদের মোটা অংকের পেমেন্ট পরিশোধ করতে হয়েছিল। গত বছর ডলারের সমস্যা ছিল, বিশ্বে দুটি যুদ্ধ চলমান, এর মধ্যেও আমরা লাভ করেছি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্ব পালনের শেষ দিন নিজের কিছু অপূর্ণ ইচ্ছার কথাও জানালেন শফিউল আজিম। তিনি বলেন, আমার দায়িত্বকালের মধ্যে যদি বিমানের বহরে ৪টি এয়ারক্রাফট কেনা হতো তবে খুশি হতাম। আমি চাইতাম ৫০টি এয়ারক্রাফটের মালিক হোক বিমান।

সভায় এটিজেএফবির সভাপতি তানজিম আনোয়ার, সহ-সভাপতি রাজীব ঘোষ, সাধারণ সম্পাদক বাতেন বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ইমরুল কাউসার ইমনসহ ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন।