একটি বাড়ী একটি খামার প্রকল্পের নিয়োগ পরিক্ষার প্রশ্নপত্র ফাঁস

নাটোর সংবাদদাতা :

একটি বাড়ী একটি খামার প্রকল্পের নিয়োগ পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসের অপরাধে আয়াতুল্লাহ হোসেন নামে এক যুবককে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকেলে বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পারভেজ এই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আয়াতুল্লাহ হোসেন লালপুর উপজেলার নাগশুশা গ্রামের নাজিম উদ্দিনের ছেলে।

নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম জানান, সারা দেশের মত নাটোর জেলায় শুক্রবার সকাল ১০টায় এমসিকিউ পদ্ধতিতে একটি বাড়ী একটি খামার প্রকল্পের ফিল্ড সুপারভাইজার ও মাঠ সহকারী পদে পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলার মোট ২৮ টি পরীক্ষা কেন্দ্রে মোট ১৪ হাজার ৮শ পরীক্ষার্থী অংশগ্রহন করেন এ সময় সরকারী রানী ভবানী মহিলা কলেজ কেন্দ্রে আয়াতুল্লাহ হোসেন নামের এক পরীক্ষার্থী মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি ধারন করে রাজু নামের একটি ফেসবুক আইডিতে প্রেরণ করে। পরে রাজু নামের ওই ফেসবুক আইডি থেকে প্রশ্নের সলিউশান করে পুনরায় আয়াতুল্লাহর ম্যাসেজারে পাঠিয়ে দেওয়া হয়। পরে মোবাইলের মেসেঞ্জারে আসা প্রশ্নের সলিউশান দেখে লেখার সময় আয়াতুল্লাহ হোসেনকে হাতে নাতে আটক করেন পরীক্ষা পরিদর্শক। পরে তাকে কেন্দ্রের দায়িত্বে থাকা বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনোয়ার পারভেজের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক ওই পরীক্ষার্থীকে এক মাসের কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনোয়ার পারভেজ বলেন, পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় তল্লাশী করে প্রবেশ করানো হয়। কিন্তু শীতের কারণে মোটা মোটা সব পোশাক পরিধানের জন্য চুরি করে সে মোবাইল ফোন কেন্দ্রে নিয়ে প্রবেশ করে। পরে কেন্দ্র পরিদর্শক তাকে আটক করে ভ্রাম্যমান আদালতের কাছে হাজির করলে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া ওই পরীক্ষার্থীর খাতা বাতিল করা হয়েছে।