৩৫টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধ ঘোষণা

ডেস্ক: ৩৫টি অনলাইন সংবাদ মাধ্যম বন্ধ করা হয়েছে। বিটিআরসির নির্দেশে গতকাল বৃহস্পতিবার রাত থেকে এগুলো বন্ধ করা হয় বলে জানা গেছে। বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী ড. শাহজাহান মাহমুদ ও ইন্টারনেট গেটওয়ে অপারেটর (আইআইজি) সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিটিআরসির দাবি, বিতর্কিত সংবাদ পরিবেশন ও জাতিকে বিভ্রান্ত করতে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে উস্কানিমূলক সংবাদ পরিবেশন করায় এগুলো বন্ধ করা হয়।

জানা গেছে, সরকার বিতর্কিত অনলাইনগুলো বন্ধ করে দেয়ার উদ্যোগ নেয়। তথ্য মন্ত্রণালয় থেকে বিটিআরসিকে এ ব্যাপারে নির্দেশনা দেয়ার পর গতকাল এই ৩৫টি অনলাইন বন্ধ করে দেয়া হয়েছে। এভাবে পর্যায়ক্রমে আরো কিছু অনলাইন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তও হয়েছে বলে জানা গেছে।

বন্ধ অন্য ওয়েবসাইটগুলোর মধ্যে রয়েছে- আরটিনিউজ২৪, হককথা, আমরা বিএনপি, রিয়েল-টাইম নিউজ, বিনেশন২৪, নেশন নিউজ বিডি, ভোরের আলাপ, বাংলাপোস্ট২৪, ডেইলি টাইমস২৪, মাইনিউজ বিডি, লাইভ খবর, রিখান, নেচারের ডাক, সিলেট ভয়েস২৪; সময় বাংলা, প্রথম-নিউজ, বাংলা লেটেস্ট নিউজ, বিডি মনিটর, বিডিআপডেট নিউজ২৪, নিউজ ডেইলি২৪বিডি, অন্যজগত২৪, দেশ-বিডি, ক্রাইমবিডিনিউজ২৪, নতুন সকাল, শীর্ষখবর, দিনকাল অনলাইন, সারাবাংলা, পার্স টুডে, উইকলি সোনারবাংলা, ২৪বাংলানিউজ ব্লগ।