বাতিল হচ্ছে ২০ ওষুধ কোম্পানির লাইসেন্স

নিউজ নাইন২৪ডটক, ঢাকা: উৎপাদিত ওষুধের মান নিশ্চিত করতে না পারায় ওষুধ প্রস্তুতকারী ২০টি কোম্পানির লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়।
বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তাদের মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়। এ সময় সংসদীয় কমিটির অন্যান্য সুপারিশ নীতিগতভাবে গ্রহণ করে পর্যালোচনার মাধ্যমে দ্রতু বাস্তবায়নের সিদ্ধান্তও নেয়া হয়।
সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সংসদীয় কমিটির সুপারিশ দ্রুত বাস্তবায়নের পদক্ষেপ নিতে ওষুধ প্রশাসন অধিদফতরকে নির্দেশ দেন।
স্বাস্থ্যখাতে চলতি অর্থবছরের কর্মসসূচি দ্রতু সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, স্বাস্থ্যখাতে গৃহীত সরকারের উদ্যোগের সুফল ইতোমধ্যে জনগণ পেতে শুরু করেছে। এ সাফল্য অব্যাহত রাখতে সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে সবাইকে কাজ করতে হবে। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার উদ্যোগকে সফল করার লক্ষ্য থেকে বিচ্যুত হওয়ার কোনও সুযোগ নেই।
সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন, স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক এবং ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমানসহ মন্ত্রণালয় ও ওষুধ প্রশাসন অধিদফতরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।