বানাতে চেয়েছেন সিঙ্গাপুর, হয়েছে জামালপুর

আ.লীগ নিজেদের ১০ বছরের ক্রেডিটও বিএনপিকে দিতে চায়’

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আপনার পাশে এইচ টি ইমাম রয়েছেন। আপনার অবশ্যই মনে আছে পঁচাত্তরের ১৫ আগস্টের কথা। আপনার পাশে মতিয়া চৌধুরী রয়েছেন, তিনি আপনার বাবার চামড়া দিয়ে ডুগডুগি বাজাতে চেয়েছিলেন, আপনার পাশে হাসানুল হক ইনু, রাশেদ খান মেননও রয়েছেন- তারাই আপনার ডুগডুগি বাজিয়ে ছেড়ে দেবে, বিএনপির কিছু করতে হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে আলাল বলেন, ‘ওবায়দুল কাদের বলেন বালিশ ও পর্দা এগুলো নাকি ছিঁচকে চুরি। ভালো কথা এগুলো যদি ছিঁচকে হয় আপনারা তো বড় গলায় বলেছেন দেশ বানাবো সিঙ্গাপুর। দেশ বানাতে চেয়েছেন সিঙ্গাপুর ডিসির কারণে হয়ে গেছে জামালপুর। আপনারা দেশ বানাতে চেয়েছেন সিঙ্গাপুর, আপনাদের লাখ লাখ টাকার পাথর কয়লা চুরির কারণে এটি হয়েছে দিনাজপুর। দেশ বানাতে চেয়েছেন সিঙ্গাপুর, পর্দা চুরির কারণে হয়ে গেছে ফরিদপুর।

আজ (সোমবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী আপনি আপনার নিজের স্বার্থে বেগম জিয়াকে মুক্ত করে দেন। বেগম খালেদা জিয়া আপনাকে সাহায্য করতে পারেন। তিনি যা অতীতে বিভিন্ন সময়ে আপনাকে করেছেন। সুতরাং নিজের স্বার্থে এবং গণতন্ত্রের স্বার্থে তার মুক্তির ব্যবস্থা করুন।’

আলাল বলেন, ‘মুক্তিযোদ্ধা ভাই এবং বোনেরা আজকে আপনারা বাংলাদেশের পতাকার অবস্থাটা দেখেন…জাতীয় পতাকা দিয়ে আমাদের বোনদের অন্তর্বাস বানানো হয়েছে। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অ্যামাজন ২০১০ সাল থেকে এই বিজ্ঞাপনটি প্রচার করছে। অশ্লীল…দেখলে গা শিউরে ওঠে। এ বিষয়ে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এবং আইসিটি মন্ত্রীকে প্রশ্ন করেছেন, তারা উত্তর দিতে পারেননি। প্রত্যেকে বলেছেন, খতিয়ে দেখা হবে। আর কত খতিয়ে দেখবেন আপনারা?’

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, ছাত্রলীগের সভাপতি-সম্পাদক কোটি টাকা আদায় করার জন্য যে নোংরামি করলো তারা বহিষ্কার কেন? তাদের কি আমরা জেলখানায় দেখতে পাবো না? তাদের যারা অবৈধ নির্বাচনের মাধ্যমে নষ্ট করলো… এই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান…এটাকে কি ঘাড় ধরে বের করে দেয়া হবে না? জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ছাত্রলীগের নেতাদের সাথে ফুলের মালা নিয়ে মিছিল করেন, তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে না?

তিনি বলেন, ‘বিভিন্ন পত্রিকায় দেখলাম শেখ হাসিনা নাকি কঠোর হচ্ছেন…আরে ভাই শেখ হাসিনা কঠোর ছিলেন নাই বা কবে? শেখ হাসিনার অবৈধ কঠোরতার কারণেই তো আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি। তার প্রতিহিংসার কারণেই আজকে তারেক রহমান দেশছাড়া।’

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মিজানুর রহমানের (বীরপ্রতীক) সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক খানের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।