৪র্থ দফায় ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

নিউজ নাইন২৪, ঢাকা: ৪র্থ দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে, কোনো অনিয়মের সঙ্গে নির্বাচন কমিশন আপোষ করবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ।

শনিবার বিকেলে কমিশন সচিবালয়ে নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। এছাড়াও ৪র্থ দফা নির্বাচনে বিভিন্ন অনিয়মের কারণে ৫১টি কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ করাসহ বিভিন্ন ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ বলেন, পরিস্থিতি প্রিজাইডিং অফিসারের নিয়ন্ত্রণ বহির্ভূত হওয়ার কারণে ৫১টি ভোটকেন্দ্র ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। আর রিপোর্ট পেলে আরও ভোট কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। তবুও কোনো অনিয়মের সঙ্গে আপোষ করা হবে না।

তিনি আরও বলেন, সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও হতাহতের কিছু ঘটনা ছাড়া সকল কেন্দ্রেই প্রচুর ভোটারের উপস্থিতিতে সুশৃঙ্খল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সাংবাদিকদের অন্য একটি প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘আমরা মোটেই নির্লিপ্ত নই। নির্বাচনের পরেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এলাকায় থাকবে, ব্যবস্থা নেবে। নির্বাচনের আগের রাতেও আমরা ব্যবস্থা নিয়েছি। কাজেই আমরা মোটেই নির্লিপ্ত নই। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অ্যাকশন নিই।’

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার আবু হাফিজ ও শাহ নেওয়াজ, ইসি’র সচিব সিরাজুল ইসলাম এবং জনসংযোগ পরিচালক এসএম আসাদ্দুজ্জামান উপস্থিত ছিলেন।