৩০ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে আ.লীগ : খালেদা

নিউজ নাইন২৪, ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ সাত বছরের শাসনামলে ত্রিশ হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার করেছে বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

দুর্নীতির এই তথ্য সাড়া জাগানো পানামা পেপারসে এসেছে জানিয়ে তিনি বলেন, ‘সেখানে অনেক বড় বড় রাঘববোয়ালের নাম আছে। এখন দেন দরবার চলছে যাতে সেই তথ্য প্রকাশ না হয়।’

রোববার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশে তিনি এ কথা বলেন। মহান মে দিবস উপলক্ষে ‘নিরাপত্তার কর্মক্ষেত্র বাচাঁর মত মজুরি এবং গুম-খুন, হয়রানি নির্যাতন বন্ধ’- এই দাবিতে সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী শ্রমিক দল।

খালেদা জিয়া বলেন, ‘উন্নয়নের নামে বড় বড় প্রজেক্ট হাতে নিয়ে লুটপাট করা হচ্ছে। সেজন্য বারবার একই প্রকল্পের খরচ বাড়াচ্ছে।’

প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে এফবিআই অর্থ পাচারের তথ্য পেয়েছে দাবি করে খালেদা জিয়া বলেন, শফিক রেহমান এই তথ্য সংগ্রহ করেছে বলে তাকে হত্যা ও অপহরণ মামলায় গ্রেপ্তার করে রিমাণ্ডে নেওয়া হয়েছে। তার বাসা থেকে এই সংক্রান্ত কাগজপত্র নিয়ে গেছে। মাহমুদুর রহমানকেও উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মামলায় জড়ানো হয়েছে।

অাড়াই হাজার কোটি টাকা ‘পাচারে’র তথ্য জানতে জয়কে জিজ্ঞাসাবাদের দাবি তোলেন বিএনপি নেত্রী।

এ সময় শফিক রেহমান, মাহমুদুর রহমান, শওকত মাহমুদ, মাহমুদুর রহমান মান্নানসহ বিএনপি সব পর্যায়ের নেতা-কর্মীর মুক্তি দাবি করেন তিনি।