‘৩০০ মিলিয়ন ডলারের কাছাকাছি সম্পদও আমার নেই’

৩০০ মিলিয়ন ডলার সজিব ওয়াজেদ জয়

নিউজ নাইন২৪, অনলাইন প্রতিবেদক: জীব ওয়াজেদ জয়ের ব্যাংক হিসাবে আড়াই হাজার কোটি টাকার (৩০০ মিলিয়ন ডলার) উৎস কী- সম্প্রতি খালেদা জিয়ার করা এ প্রশ্নের জবাব দিয়েছেন জয়। নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তিনি বলেন, “আমি ৩০০ মিলিয়ন ডলারের কাছাকাছিও কোনো সম্পদ কোনোদিন অর্জন করিনি। আমি তত ধনী নই।”

রোববার ওই ফেসবুক পোস্টে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ করে জয় লিখেন, “একজন মহিলা যিনি এতিমের টাকা চুরি করেছেন, যার ছেলে দুর্নীতির কারণে এফবিআই কর্তৃক পলাতক আসামি, তার মতো লোকের অবশ্যই বঙ্গবন্ধুর দৌহিত্রের দিকে কাঁদা ছোড়া উচিত নয়।”

৩০০ মিলিয়ন ডলারের সন্ধান জানাতে পারলে ওই টাকা তিনি এতিমদের দান করবেন বলেও জানিয়েছেন জয়। তিনি বলেন, “ম্যাডাম, আপনি যদি জানেন যে ৩০০ মিলিয়ন ডলার কোথায়, অনুগ্রহ করে আমাকে জানান। আমি সেই সমস্ত অর্থ এতিমদের দান করে দিতে চাই।”

জয় লিখেছেন, “আপনার পোষা ভৃত্য মাহমুদুর রহমান এবং শফিক রেহমান এফবিআই এর গোপন নথি চুরি করে আমার সব ব্যাংক হিসাবের তালিকা পেয়েছে, কিন্তু সেই টাকা খুঁজে পায়নি। ১/১১ এর সামরিক শাসকেরা যারা আমার মাকে আটক করেছিল তারাও সেটি খুঁজে পায়নি। এমনকি এফবিআই সেটি পায়নি। এটা এজন্য যে, আমি ৩০০ মিলিয়ন ডলারের কাছাকাছিও কোনো সম্পদ কোনদিন অর্জন করিনি। আমি তত ধনী নই।”

তিনি লিখেছেন, “অপরদিকে খালেদা জিয়া হলেন মিথ্যাবাদী এবং একজন চোর।”

এর আগে, শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) ৩৬তম জাতীয় সম্মেলনে সজীব ওয়াজেদ জয়ের ব্যাংক হিসাবে আড়াই হাজার কোটি টাকার ৩০০ মিলিয়ন ডলার) উৎস কী তা জানতে চেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।