হৃদয় আজ আনন্দে ভরপুর, রওশন আমার পাশে: এরশাদ

নিউজ নাইন২৪, ঢাকা: ‘জাতীয় পার্টিতে দুর্যোগের ঘনঘটা ছিল। আজ তা কেটে গেছে। আমার হৃদয় আজ আনন্দে ভরপুর। রওশন আমার পাশে।’ রোববার পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক পার্টি আয়োজিত এক সমাবেশের একই মঞ্চে দীর্ঘদিন পর রওশনকে পাশে পেয়ে এরশাদ একথা বলেন।

দীর্ঘদিন পর একই মঞ্চে পাশাপাশি বসেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এবং তার স্ত্রীর ও সংসদে বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ।

তিনি বলেন, দেশে প্রতিদিন খুন হচ্ছে মানুষ। সরকারের পক্ষে কি সব মানুষের ঘরে নিরাপত্তা দেওয়া সম্ভব? সম্ভব নয়। তাই সব দলকে একসঙ্গে বসতে হবে এই বালা-মুসিবত দূর করতে। মানুষ পরিবর্তন চায়, তবে বিএনপিকে নয়, জাতীয় পার্টিকে চায়।

এ সময় মঞ্চে জাতীয় সংসদের বিরোধী দলের নেতা ও দলের জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদেরের হাত উঁচু করে এরশাদ বলেন, জাতীয় পার্টি এখন ঐক্যবদ্ধ থাকবে, একসঙ্গে থাকবে। আজ থেকে আমাদের নতুন যাত্রা শুরু। এই যাত্রা ক্ষমতায় যাওয়ার, খুন-জখম বন্ধ হওয়ার। জীবনের শেষপ্রান্তে এসেছি, তাই জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে রওশন এরশাদ সমাবেশে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ‘আপনারা যদি মত দেন তাহলে আমি সিনিয়র কো-চেয়ারম্যান থাকব। যদি না দেন তাহলে আমি থাকব না।’

শ্রমিকদের বেতন ন্যূনতম ১৮ হাজার টাকা দাবি করে রওশন এরশাদ বলেন, বিপথগামী মানুষ আজ খুন-রাহাজানি করছে। কারণ তাদের কর্মসংস্থান নেই।

এসময় জাপার কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরও উপস্থিত ছিলেন।

চলতি বছরের ১৭ জানুয়ারি এরশাদ রংপুরে এক সংবাদ সম্মেলনে ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদেরকে (জিএম কাদের) কো-চেয়ারম্যান ঘোষণা করেন। এ নিয়ে এরশাদ-রওশন দ্বন্দ্ব চরম আকার ধারণ করে।

এতো দিন তারা পাল্টাপাল্টি কর্মসূচিও পালন করে আসেন। উদ্বুদ্ধ পরিস্থিতির তিন মাসের মাথায় স্ত্রী রওশন এরশাকে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ঘোষণা করে দ্বন্দ্বের পরিসমাপ্তি টানেন হুসেইন মুহম্মদ এরশাদ।

এসময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে রওশন এরশাদ বলেন, ‘যদি আপনাদের সমর্থন থাকে তাহলে সিনিয়র কো-চেয়ারম্যানের যে দায়িত্ব দেয়া হয়েছে তা নিতে রাজি আছি।’

সমাবেশে পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের রওশন এরশাদকে সিনিয়র কো-চেয়ারম্যান করায় নিজের এবং দলের পক্ষে থেকে রওশন এরশাদকে অভিনন্দন জানান।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন- পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সংসদ সদস্য সৈয়দ আবুল হোসনে বাবলা, কাজী ফিরোজ রশিদ, ফজলে ইমাম, শওকত হোসেন, হাসনা মিলি।