সিদ্দিকবাজারে বিস্ফোরণ: অজ্ঞাতনামা আসামি করে বংশাল থানায় আরও এক মামলা

নিউজ ডেস্ক: রাজধানীর সিদ্দিকবাজারে ক্যাফে কুইন ভবনে বিস্ফোরণের ঘটনায় আরও একটি মামলা করা হয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বংশাল থানায়। অবহেলার অভিযোগ এনে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে বংশাল থানার উপপরিদর্শক (এসআই) পলাশ সাহা বাদী হয়ে মামলাটি করেছেন। বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাতে বংশাল থানায় মামলাটি করা হয়েছে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজিবুর রহমান মামলার বিষয়টি  নিশ্চিত করে বলেন, সিদ্দিকবাজারের বিস্ফোরণের ঘটনায় অবহেলার অভিযোগ এনে একটি মামলা করা হয়েছে গতকাল রাতে। মামলার বাদী পুলিশ। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বংশাল থানা সূত্রে জানা যায়, অবহেলার অভিযোগে ৩০৪(ক) ধারায় মামলা হয়েছে। মামলায় তদন্ত করে দেখা হচ্ছে ভবনের গ্যাস-সংযোগ ও নকশাসহ কী কী গাফিলতি রয়েছে। ভবন মালিকসহ সংশ্লিষ্টদের কোনও দায় আছে কিনা সেটিও মামলায় তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে বিস্ফোরণে হতাহতের ঘটনায় অপমৃত্যুর মামলা করেছে পুলিশ। মামলায় গ্রেফতার ব্যক্তিরা হলেন ভবন মালিক ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান, ব্যবসায়ী আ. মোতালেব মিন্টু।

ডিএমপি জানায়, ভবন মালিক ওয়াহিদুর রহমান (৪৬) ও তার ভাই মতিউর রহমানকে (৩৬) গত ৭ মার্চ ফুলবাড়িয়া এলাকা থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। একই দিন রাতে ঢাকা মেডিক্যাল এলাকা থেকে মোতালেব মিন্টুকে (৩৬) জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। পরে বিস্ফোরণের ঘটনায় ভবন মালিকের অবহেলাজনিত দায় থাকায় তাদের গ্রেফতার করা হয়।

গত মঙ্গলবার (৭ মার্চ) বিকাল পৌনে ৫টার দিকে সিদ্দিকবাজারের ক্যাফে কুইন ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছেন শতাধিক মানুষ।