সার্বভৌমত্ব দুর্বল করে দিচ্ছে সরকার: ট্রানজিট প্রসঙ্গে রিজভি

নিউজ নাইন২৪, ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার দিন দিন দেশের সার্বভৌমত্ব দুর্বল করে দিচ্ছে। সরকার নাম মাত্র ফি ১৮৮ টাকার বিনিময়ে ভারতকে ট্রানজিট দিচ্ছে। বিশ্লেষকরা মনে করেন- এই ফি অনেক বেশি হওয়া ধরকার ছিল। আসলে এটা ফি না, আসল ফি হচ্ছে- ভোটারবিহীন সরকারকে সমর্থন ফি।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘মোলিক অধিকার, বহুদলীয় গণতন্ত্র এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সরকার জনগণের আনুগত্যে নয় ভারতের আনুগত্যে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করে রিজভী বলেন, জনগণকে বিভ্রান্ত করে সরকার দিনে দিনে দেশের স্বার্বভৌমত্ব দুর্বল করে প্রতিবেশী রাষ্ট্র ভারতকে ট্র্যানজিটের নামে করিডোর দিচ্ছে। আত্মাকে বিক্রি করে দিয়েছে তাদের নিকট।

আয়োজক সংগঠন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির স্থায়ী কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, নিবার্হী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, এলডিপির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সেলিম, স্বাধীনতা ফোরামের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আজিজ প্রমুখ।