শিগগির চিনি শিল্পের সুদিন ফিরবে: শিল্পমন্ত্রী

শিগগির চিনি শিল্পের সুদিন ফিরবে: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শিগগির চিনি শিল্পের সুদিন ফিরবে বলে আশা ব্যক্ত করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেছেন, আমরা চিনিকলগুলোকে বর্তমান অবস্থা থেকে উত্তরণের পরিকল্পনা নিয়েছি। চিনিকলগুলো লাভজনক করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। উচ্চ ফলনশীল আখ উদ্ভাবনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। কলকারখানাগুলো আধুনিকায়নের কাজ চলছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় শিগগির চিনি শিল্পের সুদিন ফিরে আসবে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাজধানীর মতিঝিলে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি) প্রাঙ্গণে নির্মিত ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধনের পর জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ও অবিসংবাদিত নেতা। তিনি রেসকোর্স ময়দানে দাঁড়িয়ে ৭ মার্চ যেমন স্বাধীনতার নির্দেশ দিয়েছেন, তেমনি ১০ জানুয়ারি দিয়েছিলেন দেশ গড়ার নির্দেশনা। আর সেই কারণেই বিশ্বের বুকে মাথা উঁচু করে মর্যাদার আসনে দেশ প্রতিষ্ঠিত হয়েছে, হয়েছে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী।

তিনি আরও বলেন, বিএসএফআইসিতে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন, নেতৃত্বগুণ, দেশপ্রেমসহ সার্বিক কর্মকাণ্ড এবং আমাদের মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানার সুযোগ পাবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিএসএফআইসির চেয়ারম্যান মো. আরিফুর রহমান অপু করপোরেশনকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সরকার গৃহীত পরিকল্পনাসমূহ তুলে ধরেন।

পরে শিল্পমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সংগ্রাম ও আত্মত্যাগের আলোকে ‘আলোর বাতিঘর বঙ্গবন্ধু’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয় ও বিএসএফআইসির কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন।