রাজশাহীর এমপি এনামুলের বিরুদ্ধে জঙ্গি মদদের অভিযোগ

03-Obijog

বাগমারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুসহ দলের কয়েকজন নেতা মঙ্গলবার রাজশাহী মহানগরের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

এমপি এনামুল হক বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

বাগমারা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুস সোবহান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বাগমারা আওয়ামী লীগের মূল নেতৃত্বকে বাদ দিয়ে বাংলা ভাইয়ের ক্যাডার ও ছাত্রশিবিরের সাবেক উপজেলা সভাপতি আলতাব মোল্লা, উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি নুরুল ইসলামসহ অনেককে দলের নেতৃত্বে এনেছেন এনামুল।

রাজশাহী-৪ আসনের সাংসদ এনামূল হক

বাংলা ভাইয়ের সহযোগী জেএমবি ক্যাডার মামুন মহুরী, আবদুস সাত্তার, লুৎফর রহমসানসহ কয়েকজনকে ডিও দিয়ে কারাগার থেকে তিনি ছাড়িয়ে এনেছেন বলে অভিযোগ করেন সোবহান।

তিনি বলেন, “সাংসদের মদদে বাগমারায় ফের জেএমবি ও সর্বহারা সদস্যরা মাথাচাড়া দিয়ে উঠেছে। তাদের হাতে আগ্নেয়াস্ত্রসহ আধুনিক বিভিন্ন অস্ত্র থাকায় আবারো বাগমারার মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছেন।”

এনামুল হককে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না দেওয়ার দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটি ইউপিতে দলীয় প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী দিয়ে এনামুল হক আওয়ামী লীগের মধ্যে কোন্দল সৃষ্টি করেছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন আওয়ামী লীগ নেতারা।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়েছে, সাংসদ এনামুল হক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।

সব অভিযোগ অস্বীকার করে এনামুল হক বলেন, “নিজেদের স্বার্থের জন্য আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য তুলে ধরে অপপ্রচার করা হয়েছে।”

সংবাদ সম্মেলনে তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব রহমান, জিয়াউদ্দিন টিপু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আসর আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ, যোগীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মোস্তফা কামাল, গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আলমগীর সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।