মুহিতের অবসর চাই, ইনু-মেননের দরকার নাই : জাফরুল্লাহ

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের অবসরে যাওয়া উচিত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। একই সঙ্গে মন্ত্রিসভায় হাসানুল হক ইনু ও রাশেদ খান মেননের দরকার নেই বলেও উল্লেখ করেন তিনি। জাফরুল্লাহ চৌধুরী বলেন, অর্থমন্ত্রী এ এম এ মুহিতের অবসরে যাওয়া উচিত। ইনু ও মেননকে আর দরকার নেই। তাদেরই উচিত সরে দাঁড়ানো।

অন্য মন্ত্রীদের সম্পর্কে বলেন, মতিয়া চৌধুরীর কাজের প্রশংসা করি কিন্তু তার সহনশীলতার অভাব আছে। স্বরাষ্ট্রমন্ত্রী কামাল পুলিশ বাগে রাখতে না পারলেও খুবই সফল বলব। স্বাস্থ্যমন্ত্রী নাসিম তো প্রমাণ করেছেন যে চিকিৎসক স্বাস্থ্যমন্ত্রীদের চেয়ে ভালো কাজে অনেক এগিয়ে আছেন। আর জাতীয় পার্টির মন্ত্রীদের আগেই ইস্তফা দেয়া উচিত ছিল। তাঁরা সরকারে থেকে দল পচিয়েছেন।

প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণ ও দল গড়া সম্পর্কে জাফরুল্লাহ চৌধুরী বলেন, জিয়া চক্রান্ত করে ক্ষমতা নেননি। দায়িত্ব তার ওপর অর্পিত হয়েছিল। অন্য কোনো রাজনৈতিক দল না থাকায় সেটা ছিল একটা স্বাভাবিক পরিণতি।