ভারতকে ‘নিমক হারাম’ দেশ বলছে গুগল!

Image result for google india
ডেস্ক: ভারতকে ‘নিমক হারাম’ দেশ হিসেবে উল্লেখ করছে গুগল! গুগল সার্চ ইঞ্জিনে সর্বপ্রথম যে তিনটি কথা ভেসে উঠছে তা হলো ‘নিমক হারাম কান্ট্রি’। কেন ‘নিমক হারাম’ বলে আচমকা ভারতকে চিহ্নিত করে ফেললো গুগল? গুগলের তরফ থেকে এমন তথ্য দেয়া হয়নি। দাবিটা করেছে পাকিস্তান। দেশটির সংবাদ মাধ্যমের একাংশের দাবি, ভারত এতটাই ‘ফায়দা’ তুলেছে তাদের ‘সারল্যের’, যে গুগল পর্যন্ত জানিয়ে দিয়েছে ভারত ‘নিমক হারাম’।

সম্প্রতি কাশ্মীরের উরিতে স্বাধীনতাকামী যোদ্ধাদের হামলায় ১৯ জন ভারতীয় হানাদার সেনার মৃত্যুকে কেন্দ্র করে ভারত-পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক যে বিশেষ ভাল অবস্থায় নেই, তা আর আলাদা করে বলে দিতে হয় না। দু’দেশের পারস্পরিক দোষারোপকে কেন্দ্র করে যে এক প্রকার যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে, তাও আম আদমির চোখ এড়ায়নি। আর এই উত্তপ্ত পরিস্থিতিতেই কিছু ভ্রান্ত ধারণাকে সঙ্গী করে পাকিস্তানের বিরুদ্ধে কুৎসা রটানোর চেষ্টা চালাচ্ছে হানাদার ভরতের সংবাদ মাধ্যমগুলি। পাকিস্তানও শক্ত জবাব দিচ্ছে তার।

এদিকে ভারতকে ‘নিমক হারাম’ বলার ঘটনাটি প্রকাশ্যে আসার পরই গুগলের তরফ থেকে বিবৃতি দিয়ে গোটা বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি স্পষ্ট করেছে বলে জানা গিয়েছে।