এটিএম বুথ থেকে টাকা লুট: গ্রেফতার ২

নিউজ নাইন২৪ডটকম, গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ডাচ-বাংলা ব্যাংকের বুথ থেকে এক কোটি ৮৪ লাখ টাকা লুটের ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় তারা স্বীকারোক্তি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।
শুক্রবার দুপুরে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। এ ছাড়া খালি দুটি ট্রাংক জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে। এগুলোতে লুট হওয়া টাকা ছিল।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলার রাখালিয়াচালা এলাকা থেকে মিন্টু ও গাজীপুরের বোর্ডবাজার থেকে নাইমুলকে গ্রেপ্তার করেছে। তারা দুজনই ডাকাতদলের সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা লুটের সঙ্গে জড়িত থাকার স্বীকার করেছেন তারা। বাকি আরো ছয় সদস্যকে গ্রেফতার করা গেলে এ ঘটনার তদন্তে মূল ঘটনা বের হয়ে আসবে বলে জানিয়েছে পুলিশ।

ওসি জানান, গ্রেপ্তার হওয়া দুজন এর আগেও বিভিন্ন এলাকায় চুরি-ডাকাতির সঙ্গে জড়িত ছিলেন। ফেলে যাওয়া দুটি খালি ট্রাংক ও একটি এটিএম কার্ড ময়মনসিংহের ফুলবাড়িয়া এলাকার জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে। অর্থ নিরাপত্তাকারী প্রতিষ্ঠান মানি প্ল্যান্ট লিংকের কর্মকর্তারা এসব ট্রাংক শনাক্ত করেছেন।

গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে পল্লীবিদ্যুৎ এলাকার অ্যাপেক্স ফুটওয়্যার কারখানার ফটকসংলগ্ন ডাচ-বাংলার বুথে হামলা চালিয়ে টাকা লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।