বিল বকেয়ায় বিচ্ছিন্ন সড়কবাতির সংযোগ

 

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: বিল বকেয়ার কারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা-৩ এর কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। একই সঙ্গে কাঁটাবন থেকে নীলক্ষেত, পলাশী, আজিমপুর মোড়, আজিমপুর কবরস্থান হয়ে ইডেন কলেজ পর্যন্ত সড়ক বাতির বিদ্যুৎ সংযোগ বিচিছন্ন করেছে ডিপিডিসি।

১ কোটি ৯৮ লাখ টাকা বকেয়া থাকায় আজ বুধবার এই সংযোগ বিচ্ছিন্ন করার কথা নিশ্চিত করেছেন ডিপিডিসির কোম্পানি সচিব মুনীর চৌধুরী।

জানা যায়, ডিএসসিসির একটি দপ্তর, তিনটি কমিউনিটি সেন্টার এবং বেশকয়েকটি সড়ক বাতির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ডিপিডিসির আজিমপুর এলাকাভুক্ত ১৮টি স্থাপনার বিপরীতে ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৫ পর্যন্ত পাওনা রয়েছে ১ কোটি ৯৮ লাখ টাকা।

ডিপিডিসির ‘বিদ্যুৎ চুরি ও রাজস্ব ফাঁকি প্রতিরোধ সংক্রান্ত স্পেশাল টাস্কফোর্স’ প্রধান মোহাম্মদ মুনীর চৌধুরী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে উক্ত পাওনা পরিশোধের জন্য সময়সীমা বেঁধে দেন। কিন্তু পাওনা পরিশোধে কোনো অগ্রগতি না হওয়ায় ডিপিডিসির টিম বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে।

মুনীর চৌধুরী বলেন, ডিপিডিসি একটি করপোরেট প্রতিষ্ঠান। বিদ্যুৎ সুবিধা ভোগ করে বিল না দেওয়ার প্রবণতা বন্ধে ডিপিডিসি আরও কঠোর অবস্থানে যাবে। পিডিবির কাছ থেকে বিদ্যুৎ কিনে ডিপিডিসিকে গ্রাহকের কাছে এ বিদ্যুৎ সরবরাহ করতে হয়। বিল ও রাজস্ব পরিশোধে সরকারি বেসরকারি প্রত্যেকটি প্রতিষ্ঠানের জবাবদিহিতা থাকতে হবে।

গত ১০ ফেব্রুয়ারি একই ধরনের বকেয়ার কারণে ধানমন্ডি ও সাতমসজিদ এলাকায় সড়কবাতির সংযোগ বিচ্ছিন্ন করে ডিপিডিসি। ওই দিনেই কিছু বিল জমা দিলে সন্ধ্যায় ফের সংযোগ দেওয়া হয়।