বিএনপির সমাবেশ লোকে লোকারণ্য, ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ঘোষণা

—নেতাকর্মীদের ভিড়ে ভাঙল মঞ্চ

—সমাবেশ ঘিরে তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক: বিপুল সংখ্যক নেতাকর্মীদের অংশগ্রহণের মধ্যে দিয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন গুরুত্বপূর্ণ অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে ‘তারুণ্যের সমাবেশ’ শুরু হয়েছে। শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও তার আগে নেতাকর্মীদের ভিড়ে, অতিরিক্ত ওজনে মঞ্চ ভেঙে পড়ে।

সমাবেশ থেকে আগামী ২৭ জুলাই ঢাকায় বিএনপির মহাসমাবেশ কর্মসূচির ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে সমাবেশ কোথায় হবে সে স্থান উল্লেখ করেননি বিএনপি মহাসচিব।

অপরদিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন সংগঠনের তারুণ্যের সমাবেশে যোগ দিতে দলে দলে যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের নেতাকর্মীরা জড়ো হওয়ায় সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে রাজধানীর রমনা, মৎস্য ভবন, হাইকোর্ট, প্রেসক্লাব মোড়সহ মতিঝিল, শাহবাগ এলাকার সড়ক যানজটে স্থবির হয়ে পড়ে। এছাড়া হাইকোর্ট এলাকার মাজারগেট থেকে কাকরাইল মসজিদ পর্যন্ত; পল্টন থেকে সেগুনবাগিচা এলাকা এবং শাহবাগ—কারওয়ান বাজার থেকে সাইন্স ল্যাব পর্যন্ত যান চলাচল একেবারে বন্ধ রয়েছে। এর প্রভাব ছড়িয়ে পড়েছে সেসব এলাকার অলিগলিতেও।