প্রধানমন্ত্রীর যাত্রা নির্বিঘ্ন করতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তা বন্ধ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাত্রা নির্বিঘ্ন করতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়। প্রথমে সকাল ১০টার দিকে একপাশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। পরে সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী গণভবনের দিকে যাত্রা শুরু করলে রাস্তার দুই পাশের সাধারনের চলাচল বন্ধ করে দেওয়া হয়।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর সফরসঙ্গী আবদুস সোবহান গোলাপ বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বিজি ০০২ ফ্লাইটি সকাল ৯টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রীকে বরণ করতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুপাশে নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

রোহিঙ্গাদের প্রতি প্রধানমন্ত্রীর মানবিক আচরণের জন্য ব্রিটিশ পত্রপত্রিকা শেখ হাসিনাকে ‘মাদার অব হিউম্যানিটি’ আখ্যায়িত করেছে। সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) সর্বাধিক প্রচারিত দৈনিক (খালিজ টাইমস) রোহিঙ্গা সংকটের প্রতি মানবিক আবেদনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংসা করে তাকে প্রাচ্যের নতুন তারকা হিসেবে অভিহিত করেছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে রোহিঙ্গাদের নিরাপত্তা ও তাদের ফেরত নিতে জাতিসংঘ সাধারণ পরিষদে তার দেওয়া পাঁচ দফা প্রস্তাব বিশ্ব নেতাদের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পায়। এসব কারণে আওয়ামী লীগ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়ার আয়োজন করেছে।