প্রধানমন্ত্রীকে যা বললেন কুয়েতের প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন কুয়েতের প্রধানমন্ত্রী শেখ আহমদ নওয়াফ আল—আহমাদ আল—সাবাহ। এ সময় তারা দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এ ছাড়া সময়ের সঙ্গে সঙ্গে দুদেশের সম্পর্কের গভীরতা ও মাত্রা জোরদার হচ্ছে বলেও জানান তারা।

প্রধানমন্ত্রীর প্রেস শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন কুয়েতের প্রধানমন্ত্রী। ফোনে শেখ হাসিনা ও তার মাধ্যমে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণকে শুভেচ্ছা জানান তিনি।

শেখ হাসিনা টেলিফোন করার জন্য শেখ আহমাদ নাওয়াফ আল—আহমাদ আল—সাবাহকে ধন্যবাদ জানান এবং তাকে ও কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান।

তিনি আনন্দের সঙ্গে উল্লেখ করেন, কুয়েতে কর্মরত বাংলাদেশি এবং কুয়েত সেনাবাহিনীতে ‘বাংলাদেশ কন্টিনজেন্ট’ দীর্ঘদিনের অংশীদারত্বের উত্তরাধিকার ও শক্তিমত্তারই স্বীকৃতি। এ সময় প্রধানমন্ত্রী আল—সাবাহ তার দেশের প্রতিরক্ষা পুনর্গঠনে বাংলাদেশ সেনাবাহিনীর নিষ্ঠা ও পরিশ্রমী ভূমিকার কথা উল্লেখ করেন। দুই দেশের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের ভূমিকারও প্রশংসা করেন তিনি।

এ ছাড়া উভয় নেতা ব্যাংককে ২০২৩ সালের জুলাইয়ে পরবর্তী সাধারণ পরিষদের বৈঠকে পারস্পরিক প্রত্যাশা নিয়ে অলিম্পিক কাউন্সিল অব এশিয়ায় (ওসিএ) একসঙ্গে কাজ করতে সম্মত হন। দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়ানোর জন্য নিয়মিত পরামর্শ বা উচ্চপর্যায়ের সফরের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে দুই নেতা একে—অপরকে নিজ নিজ দেশে সফরের জন্য আমন্ত্রণ জানান।