প্রথম আলো এবং ডেইলি স্টার পত্রিকা নিষিদ্ধের দাবি ওলামালীগের

ওলামা লীগ

ঢাকা: অবিলম্বে রাষ্ট্রদ্রোহ মামলায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে গ্রেপ্তার এবং ‘ইসলাম ও সরকার বিরোধী’ প্রথম আলো এবং ডেইলি স্টার পত্রিকা নিষিদ্ধের দাবি জানিয়েছে আওয়ামী ওলামা লীগসহ সমমনা ১৩ দল। এছাড়াও দেশে ভ্যালেন্টাইন ডে পালনে নিষেধাজ্ঞা এবং পাতলা পোশাক, বেহায়া সাজ-গোজ এবং সকল বিজাতীয় অনুষ্ঠান ও কর্মকাণ্ড নিষিদ্ধ করার দাবি জানিয়েছে সংগঠনটি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ওলামা লীগের সমমনা সংগঠনগুলোর পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৮৩ সালে সামরিক সৈরাচারের বিরুদ্ধে প্রথম আন্দোলন ও আত্মত্যাগের দিন ছিল ১৪ ফেব্রুয়ারি। এই দিনে নিহত হয়েছিলেন জয়নাল, জাফর, মোজাম্মেল আইয়ুবসহ নাম না জানা অনেকে।

এই দিনটি স্বৈরাচার প্রতিরোধ দিবস হিসাবে পালন না করে খালেদা জিয়ার উপদেষ্টা সাংবাদিক শফিক রেহমান ১৯৯৩ সালে যায়যায়দিন প্রত্রিকার মাধ্যমে এ দেশে ভ্যালেন্টাইন ডে পালন শুরু করেন।

এখন এ দিন উপলক্ষে বেহায়া সাজ-গোজ বাজারজাত করে তরুণ-তরুণীদের অশ্লীলতায় নিমজ্জিত করা হচ্ছে।

বক্তারা আরো বলেন, ভ্যালেন্টাইন ডে তথা বেহায়াপনা দিবস চালু করায় এ দিনে প্রকাশ্যে বেহায়াপনা, এক জন আরেকজনকে জড়িয়ে ধরা, সম্ভ্রমহরণে মত্ত হওয়া, মদ খাওয়া, নাচানাচি করা, হোটেলগুলোতে ডিজে পার্টি করা, নিজেদের বিবস্ত্রভাবে উপস্থাপন করাসহ হাজারো অশ্লীলতার মাধ্যমে আবহমানকালের বাঙালির পারিবারিক-সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ ধ্বংস করে দেয়া হচ্ছে।

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মাওলানা মুহাম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, সমাজে বাধ অশ্লীলতার ব্যাপকতা আরো ছড়িয়ে দিতে দেশবিরোধী কুচক্রীরা ১৪ ফেব্রুয়াররি সোহরাওয়ার্দী উদ্যানে প্রকাশ্যে চুমু খাওয়ার ঘোষণা দিয়েছে। অথচ তাদের বিরুদ্ধে পুলিশ এখনও কোনো ব্যবস্থা নেয়নি। এটা অত্যন্ত হতাশাজনক।

তিনি অঙ্গীকার করেন, আগামীকাল যে কোনো মূল্যে প্রকাশ্যে চুমু খাওয়ার অনুষ্ঠান প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার মাঠের পবিত্রতা রক্ষা করব।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের সভাপতি মাওলানা নূর মুহাম্মদ আহাদ আলী সরকার, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মদ আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী প্রমুখ।